• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

১৫ বছরেও সমাধান হয়নি মন্দিরের মালিকানা, আবারো ১৪৪ ধারা !

Reporter Name / ৯৬ Time View
Update : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

আসাদুজ্জামান আসাদ, নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁও : সনাতন ধর্মালম্বী ও ইসকন অনুসারীদের অন্ত:দ্বন্দ্বের কারণে দীর্ঘ ১৫ বছরেও কোন সমাধান হয়নি ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির মালিকানা নিয়ে। আবারো জারি করা হয়েছে ১৪৪ ধারা।

বুধবার (৬ মার্চ) সদর উপজেলা নির্বাহী অফিসার মো: বেলায়েত হোসেন এ আদেশ জারি করেন।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে সনাতন ধর্মালম্বী ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো।

২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকন অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকনভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্মের এক অনুসারী নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়।

এ অবস্থায় আগামী শনিবার ওই মন্দিরে শ্রী শ্রী শীব রাত্রি ব্রত পুজা করাকে কেন্দ্র করে উভয় পক্ষ প্রস্তুতি নিলে উত্তেজনা দেখা দেয়। ফলে শনিবার (৯ মার্চ ভোর ৬ টা থেকে রোববার ১০ মার্চ দুপুর ১২ টা পর্যন্ত ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: বেলায়েত হোসেন বলেন, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হতাহতের ঘটনার পর আদালতে বেশ কয়েকটি মামলা করা হয়। এ বছর আবারও একই ঘটনার পুনরাবৃত্তি এবং আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/