• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
শিরোনাম :
৩য় দিনেও ঠাকুরগাঁওয়ে কোটা সংস্কারের দাবীতে হাজার হাজার শিক্ষার্থী খুলনায় সাংবাদিকদের কাজে বাধাকারিদের শক্ত হাতে দমন করা হবে-সিটি মেয়র বিদ্যালয়ে কর্মচারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়মের অভিযোগ! কোটা আন্দোলনে নিহতদের স্মরণে ঠাকুরগাঁওয়ে গায়েবানা জানাজা রাজাকারের পক্ষে নেতৃত্বদানকারিদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী কোটা সংস্কার আন্দোলন: পথচারীসহ ৬ জন নিহতের ঘটনায় ব্লাস্টের উদ্বেগ হেলমেট লীগের হিংস্রতা রক্ষী বাহিনীকে ছাড়িয়ে গেছে-মুসলিম লীগ ঠাকুরগাঁওয়ে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ, ধাওয়া-পাল্টা ধাওয়া ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত কোটা আন্দোলনে পলিটেকনিক্যালের শিক্ষার্থীরা

ঠাকুরগাঁও-১ আসনে তাহমিনা মোল্লার সাথে সাংবাদিকদের মতবিনিময়, প্রশাসনের বাধা

Reporter Name / ২৩১ Time View
Update : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁও: দীর্ঘ ২৪ দিনের আইনি লড়াইয়ের পর ভোটের ৯ দিন আগে অবেশেষে দ্বাদশ সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-১ আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা আখতার মোল্লা। 

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ঢাকা থেকে ফিরে এসে জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের পূবে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন। এ সময় বাধা দেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলাম।

বক্তব্যের মাঝখানে এসে জনসভার অনুমতি আছে কি না এমন প্রশ্ন করেন জেলা প্রশাসনের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তাহমিনা মোল্লা বলেন, আমি জনগণের সেবিকা হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করি। কিন্তু নির্বাচন কমিশন আমার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করে। জনগণের সেবায় নিয়োজিত থাকার পর বাংলাদেশের উচ্চ আদালতে একাধিক বার রিট করে গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) প্রার্থীতা ফিরে পাই। আজ আমিসহ আমার কর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করতে আসলে গনমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গেলে প্রশাসন আমাকে বক্তৃতা দিতে বাধা প্রদান করে।

তিনি আরো বলেন, এর আগে গত ৩০ নভেম্বর আমার সাথে পক্ষপাতীত্ব করা হয়েছে আজকেও আমার কথা বলার মাঝখানে থামিয়ে দেওয়া হচ্ছে, এতে কি প্রমাণ করে! ঠাকুরগাঁও বড় মাঠে যেতে অনুমতি লাগে বলে প্রশাসন বাধা দেয় তখন আমি কিছু বলিনি। কিন্তু ডাক বাংলোতে বঙ্গবন্ধুর ম্যুরালে আসতে অনুমতি নিতে হবে এটা আজকে জানলাম। যারা জনগণের কথা বলেন তাদের যে নির্যাতিত হতে হয়, সেটা আজকে প্রমাণিত হয়েছে।

তাহমিনা মোল্লার সমর্থক আতাউর রহমান বিপ্লব বলেন, তাহমিনা মোল্লা এই উপজেলাতেই দেশের সব প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন, তাঁর তথ্য জ্বালিয়াতি করে ১% ভোটারের সমর্থন না থাকার অজুহাতে প্রার্থিতা বাতিল করা হয়। এটা এক ধরনের হাস্যকর, অপচেষ্টা। আমরা উচ্চ আদালতে সুবিচার পেয়েছি। কিন্তু বৈধ প্রার্থী হওয়া সত্¦েও নির্বাচনের কাজে তিনি বৈষম্যের শিকার হচ্ছেন যেটা অপূরণীয় ক্ষতি, এর বিচারের ভার আমরা ভোটারদের দিয়ে রাখছি। ভোটাররা ব্যালটের মাধ্যমে ৭ জানুয়ারি এর জবাব দেবেন।
এ সময় সমর্থকসহ জেলা উপজেলার বিভিন্ন পর্যায়ের যুব মহিলালীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ৪ ডিসেম্বর ঠাকুরগাঁও জেলা রির্টানিং কর্মকর্তা এক শতাংশ ভোটারের সমর্থন না থাকার অভিযোগে তাহমিনা মোল্লার মনোনয়নপত্র বাতিল করেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) উচ্চ আদালতে আবেদনের শুনানি শেষে সংসদ নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পান তিনি।


আপনার মতামত লিখুন :

One response to “ঠাকুরগাঁও-১ আসনে তাহমিনা মোল্লার সাথে সাংবাদিকদের মতবিনিময়, প্রশাসনের বাধা”

  1. Charolette.T says:

    Very excellent information can be found on website.Raise blog range

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/