• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Reporter Name / ২১৩ Time View
Update : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁও : নানা আয়োজনের মধ্যদিয়ে ঠাকুরগাঁওয়ে উৎসবমূখর পরিবেশে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) জেলা যুবলীগের আয়োজনে দিনব্যাপি কেক কাটা, র‌্যালি, উন্নয়ন ও যুব সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে রং বেরং সাজ সেজে যুবলীগ নেতা কর্মীরা শোভা যাত্রা নিয়ে সারা শহর প্রদক্ষিণ করে । এ সময় যুবলীগ নেতা -কর্মী ও সমর্থকরা র‌্যালিতে নেচে গেয়ে শহর মাতিয়ে তোলে । র‌্যালিতে জেলা যুবলীগ, উপজেলা যুবলীগ, পৌর যুবলীগসহ বিভিন্ন ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম বিডি হল প্রাঙ্গণে সন্ধ্যায় এক উন্নয়ন ও যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার ও পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা।

এতে জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনোয়ারা চৌধুরি, জেলা যুব মহিলা লীগের সভাপতি নাজিরা আক্তার স্বপ্না, সদর উপজেলা যুবলীগের সভাপতি আবদুর রশিদ, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর যুবলীগের আহবায়ক আমির হোসেন রুবেল প্রমুখ।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বক্তারা অবরোধ ও হরতাল কর্মসূচির নামে বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহত করতে সকরকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো শেখ হাসিনাকে বিজয়ী করে আবারো প্রধানমন্ত্রী করার প্রত্যয় ব্যক্ত করেন। সে সময় আওয়ামীলীগ ও যুবলীগের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে দিবসটি উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। তাছাড়া এ উপলক্ষ্যে দিবসের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি’র স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে রাত ১২.১ মিনিটে কেক কাটা অনুষ্ঠানের আযোজন করা হয়। ঐ অনুষ্ঠানে যুবলীগের বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন। তাছাড়াও উপজেলা পর্যায়েও র‌্যালি, কেক কাটাসহ নানা কর্মসুচিতে পালিত হচ্ছে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৫১ বছর আগে এই দিনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নামে আওযামীলীগের একটি সহযোগি সংগঠন সৃষ্টি করেন। তখন থেকে প্রতি বছরই সারাদেশে উৎসবমূখর পরিবেশে দিবসটি পালন করে আসছেন যুবলীগের নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/