• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

ডেপুটেশনে থাকা চিকিৎসক ও কর্মচারীরা স্ব-স্ব কর্মস্থলে ফিরছেন

Reporter Name / ১০৭ Time View
Update : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজনের হস্তক্ষেপে দুই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেপুটেশনে থাকা ২৬ জন চিকিৎসক, নার্স ও কর্মচারী স্ব-স্ব কর্মস্থলে আগামি রোববার যোগদান করবেন ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিয়ষটি নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাকিলা আক্তার এবং হরিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম উজ্জামান।

জানা গেছে, জেলার বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ চিকিৎসক, ১৭ নার্স ও ৭ কর্মচারী স্ব-স্ব কর্মস্থল ছেড়ে ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ডেপুটেশনে ছিলেন। এর ফলে সীমান্ত উপজেলা বালিয়াডাঙ্গী এবং হরিপুরে রোগীদের স্বাস্থ্যসেবা বিঘ্নিত হচ্ছিল।

দুটি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলামের সামনে তুলে ধরা হলে সভায় ডেপুটেশনে থাকা চিকিৎসক, নার্স ও কর্মচারীদের বেতন ভাতা বন্ধ রাখার সুপারিশ করে চিঠি পাঠানো হয় সিভিল সার্জনের কার্যালয়ে। সেই চিঠি পাওয়ার পর সিভিল সার্জন গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ২৭ জনের ডেপুটেশন বাতিল করে স্ব-স্ব কর্মস্থলে যোগদান করতে নির্দেশনা দিয়েছেন।

দুজন কর্মকর্তা বলছেন, হাসপাতালে জনবল সংকটের কারণে সেবা নিতে আসা রোগীদের সমস্যা হচ্ছে। আমরা হিমশিম খাচ্ছি সেবা প্রদান করতে গিয়ে। এর উপর আবার এই ২৭ জন ডেপুটেশন নিয়ে শহরের হাসপাতালে গিয়েছিল। আগামী রবিবার তারা যোগদান করলে সংকট অনেকটাই দুর হবে।

ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন বলেন, এই এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দায়িত্ব আমার কাধে। আমি চাই সীমান্তের দুই হাসপাতালে এসে সাধারণ মানুষ বিনামূল্যে সব ধরনের চিকিৎসা সেবা পাবে। এর জন্য মহান সংসদে শুণ্যপদ গুলোতে চিকিৎসক পদায়ন চেয়েছি। হাসপাতালগুলোর সেবার মান উন্নয়নে সকল পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/