• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
গণমাধ্যমকে দেশ ও জনগণের স্বার্থে দাঁড়াতে হবে -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঘূর্ণিঝড় রেমালের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে কয়রা শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ঠাকুরগাঁওয়ে কিশোর গ্যাংয়ের ৩ সদস্য গ্রেফতার নদী রক্ষার যুদ্ধে আমরা বিজয়ী হব-নৌপরিবহন প্রতিমন্ত্রী গাড়িচালক মুকুলের পরিবারের মাঝে অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ আজিজ ও বেনজীরের বিচার করলে হবে না; আশ্রয় দাতাদেরও বিচার করতে হবে পুলিশের মাদক বিরোধী অভিযানে ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন

বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান সফিকুল এবং হরিপুরে পুস্প

Reporter Name / ১১০ Time View
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে আনারস মার্কার প্রার্থী মো. সফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন এবং হরিপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল মার্কার প্রার্থী মো. আব্দুল কাইয়ুম পুস্প বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (৮ মে) ভোট গ্রহণ ও গণনা শেষে রাত ৯ টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. দলিল উদ্দিন। অপরদিকে হরিপুর উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুল মান্নান।

বালিয়াডাঙ্গী উপজেলায় মোট ৫৪ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের মো. সফিকুল ইসলাম ৬৩ হাজার ৭৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। এছাড়াও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিজের ভাই মোহাম্মদ আলী মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ১২ হাজার ৬২ ও মোহাম্মদ আলীর ছেলে মো. আলী আফসার মুকুট প্রতীকে ২২১ এবং চিংড়ি মাছ প্রতীকে মো. আব্দুর রাজ্জাক ২৭৪ ভোট পেয়েছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৫১ হাজার ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বই প্রতীকের মো. মোমিনুল ইসলাম এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালা প্রতীকের মো. বজলুর রহমান পেয়েছেন ২১ হাজার ১২১ ভোট। এছাড়াও বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন শীমা আক্তার।

হরিপুর উপজেলায় মোট ৩৬ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ৩২ হাজার ৭৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের মো. আব্দুল কাইয়ুম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাপ-পিরিচ প্রতীকের মো. জিয়াউল হাসান পেয়েছেন ১৯ হাজার ৬৯৯ ভোট। তিনি ভোটের আগে উপজেলার চেয়াম্যান ছিলেন।

এছাড়া আনারস প্রতীকের মো. আলমগীর ১৫ হাজার ৬২২ ও ঘোড়া প্রতীকের এ কে এম শামীম ফেরদৌস পেয়েছেন ৫ হাজার ৫৭০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে রিয়াজুল ইসলাম সকার টিউবওয়েল প্রতীকে ৪১ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোয়ারুল ইসলাম তালা প্রতীকে ২৮ হাজার ৭৮৪ ভোট পেয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. আসিয়া বেগম কলস প্রতীকে ৩৬ হাজার ২১৮ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ও তার নিকট তম প্রতিদ্বন্দ্বী মোছা. মোকর রমা চৌধুরী হাঁস প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৩৯৩ ভোট।

বালিয়াডাঙ্গী উপজেলায় মোট ১ লাখ ৬০ হাজার ৮৬৩ জন ভোটের মধ্যে চেয়ারম্যান পদে মোট ভোট কাস্ট হয়েছে ৭৮ হাজার ২৮১ টি। বাতিল হয়েছে ১ হাজার ৯৬২টি ভোট এবং প্রাপ্ত বৈধ ভোটের সংখ্যা ৭৬ হাজার ৩১৯ টি। শতকরা হারে ৪৮.৬৬ শতাংশ ভোট কাস্ট হয়েছে। এছাড়া ১ লাখ ৬০ হাজার ৮৬৩ জন ভোটের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট কাস্ট হয়েছে ৭৬ হাজার ৭৬৭ টি। বাতিল হয়েছে ৪ হাজার ২৮৬ ভোট। মোট প্রাপ্ত বৈধ ভোটের সংখ্যা ৭২ হাজার ৪৮১টি। তাতে শতকরা হারে ভোট কাস্ট হয়েছে ৪৭.৭২ শতাংশ।

অন্যদিকে হরিপুর উপজেলায় ১ লাখ ২০ হাজার ৪৯৭ ভোটের মধ্যে চেয়ারম্যান পদে মোট ভোট কাস্ট হয়েছে ৭৫ হাজার ৫২৬ টি। বাতিল হয়েছে ১ হাজার ৮৪৮টি ভোট এবং প্রাপ্ত বৈধ ভোটের সংখ্যা ৭৩ হাজার ৬৭৮ টি। শতকরা হারে ৬২.৬৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

এছাড়া ১ লাখ ২০ হাজার ৪৯৭ ভোটের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট কাস্ট হয়েছে ৭৫ হাজার ২০১ টি। বাতিল হয়েছে ৫ হাজার ৪১৭ ভোট। মোট প্রাপ্ত বৈধ ভোটের সংখ্যা ৬৯ হাজার ৭৮৪টি। তাতে শতকরা হারে ভোট কাস্ট হয়েছে ৬২.৪১ শতাংশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৭৫ হাজার ৩৫৫ টি। বাতিল হয়েছে ৪ হাজার ৭৪৪ ভোট। মোট প্রাপ্ত বৈধ ভোটের সংখ্যা ৭০ হাজার ৬১১টি। তাতে শতকরা হারে ভোট কাস্ট হয়েছে ৬২.৫৪ শতাংশ।

বুধবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। তবে সকাল সকাল কেন্দ্র গুলোতে ভোটর উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি কিছুটা বারে।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/