• শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মদিনায় কমিউনিটি সভা: সৌদি প্রবাসীদেরকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন, দিকনির্দেশনা ঠাকুরগাঁওয়ে দণ্ডপ্রাপ্ত আসামী জাহাঙ্গীর আলম হাজতে কেন শহিদুলের বিরুদ্ধে দুদকে মামলা ? ঠাকুরগাঁওয়ে পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লী যাবেন তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এমপি একে একে থলের বিড়াল বেড়িয়ে আসছে-মির্জা ফখরুল আউলিয়াপুর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি জিতেন, সম্পাদক বেনেডিষ্ট অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে কারাদণ্ড ও ৩ লক্ষ টাকা জরিমানা

ঘূর্ণিঝড় রিমেলের ধ্বংসযজ্ঞের চিত্র পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী

Reporter Name / ৬০ Time View
Update : শুক্রবার, ৩১ মে, ২০২৪

পটুয়াখালী, ৩০ মে, ২০২৪: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী জেলার মঠবাড়িয়া ও পাথরঘাটা এলাকায় ঘূর্ণিঝড় রিমেলের ধ্বংসযজ্ঞের চিত্র পরিদর্শন করেছেন। ঢাকা থেকে পটুয়াখালী যাওয়ার পথে হেলিকপ্টারটি যখন ধীর গতিতে অনেক নীচু দিয়ে উড়ছিল তখন তিনি সুপার স্টর্ম রিমেল-আক্রান্ত দু’টি এলাকা প্রত্যক্ষ করেন।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুর ১২টা ২০ মিনিটে পটুয়াখালী জেলার কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারি হেলিকপ্টারটি ঢাকা থেকে যাত্রা শুরুর প্রায় দেড় ঘণ্টা পর।

প্রধানমন্ত্রী সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে ঘূর্ণিঝড় দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

এরপর তিনি পটুয়াখালী-কুয়াকাটা সড়কের শহীদ শেখ কামাল সেতু পরিদর্শন করেন এবং পরে তাঁর বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
শেখ হাসিনার পটুয়াখালী সফরকে ঘিরে জেলা প্রশাসন ও ক্ষমতাসীন আওয়ামী লীগ সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করে।

পটুয়াখালী জেলার কলাপাড়ায় দিনব্যাপী কর্মসূচি শেষ করে বিকালে ঢাকায় রওনা দেন প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

প্রচণ্ড ঝড় রিমেলে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন, ৩৫ হাজারেরও বেশি বাড়িঘর ধ্বংস হয়েছে এবং ১৯টি জেলার ৩৭ লাখেরও বেশি মানুষকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করেছে।

গত রোববার (২৬ মে) সন্ধ্যায় ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ঝড়টি পটুয়াখালীর খেপুপাড়ার কাছে আছড়ে পড়ে।

সূত্রমতে, জেলায় ৩ লক্ষ ২৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ২৩৫টি বাড়ি সম্পূর্ণ ভাবে এবং ১ হাজার ৮৬৫টি আংশিকভাবে ধ্বংস হয়েছে।
কৃষি খাতে ২৬ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে এবং মৎস্য খাতে ২৮ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/