• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
গণমাধ্যমকে দেশ ও জনগণের স্বার্থে দাঁড়াতে হবে -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঘূর্ণিঝড় রেমালের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে কয়রা শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ঠাকুরগাঁওয়ে কিশোর গ্যাংয়ের ৩ সদস্য গ্রেফতার নদী রক্ষার যুদ্ধে আমরা বিজয়ী হব-নৌপরিবহন প্রতিমন্ত্রী গাড়িচালক মুকুলের পরিবারের মাঝে অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ আজিজ ও বেনজীরের বিচার করলে হবে না; আশ্রয় দাতাদেরও বিচার করতে হবে পুলিশের মাদক বিরোধী অভিযানে ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন

সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৩ ভিক্ষুককে পুনর্বাসিত

Reporter Name / ১১৫ Time View
Update : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : জেলার পার্বতীপুর উপজেলায় বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচির আওতায় ৩ ভিক্ষুককে মনোহারি টিনের দোকানসহ পুণর্বাসন  করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুর ১২ টার দিকে উপজেলা সমাজসেবা কার্যালয় চত্ত্বরে এই ভিক্ষুক পুণর্বাসনের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামাণিক। উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়, চন্ডিপুর ইউনিয়ন চেয়ারম্যান মজিবর রহমান, বেলাইচন্ডী ইউনিয়ন চেয়ারম্যান কৃষিবিদ নুর মোহাম্মাদ রাজা, সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তারুল আলম প্রমুখ।

দোকান ঘর পেয়ে মনমথপুর ইউনিয়নের তাজনগর গ্রামের মৃত দেবেন্দ্র নাথ রায়ের ছেলে ভিক্ষুক হুমাই চন্দ্র আবেগে আপ্লুত হয়ে বলেন, সাত বছর বয়স থেকেই আমার দুই চোখ অন্ধ, ভিক্ষা করেই খেতাম, এখন আর ভিক্ষাও করতে হবে ন। উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে একটা দোকান পেয়েছি, এই দোকান করেই চলতে পারবো।

বেলাইচন্ডী ইউনিয়নের কৈপুলকি গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী এলিজা বেগম দীর্ঘদিন ধরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে আসছেন  এবং ভিক্ষা করে মেয়ের বিয়ে দিয়েছেন বর্তমান এলিজা বেগমের বয়স হয়েছে এখন আর তেমন ভিক্ষা করতে পারেন না। দোকানটা তার জীবিকার উৎস হবে বলে জানান তিনি।

উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা তাপস রায় বলেন, ‘সরকারের একটি লক্ষ্য হলো পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে আসা। আজকে ৩ জন ভিক্ষুককে ৫০ হাজার টাকা মূল্যের (প্রতিটি দোকান ও মালামাল) উপহার দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/