• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন
শিরোনাম :

ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়তে দরকার জাতীয় ঐক্য-মির্জা ফখরুল

Reporter Name / ৯২ Time View
Update : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চরম ফ্যাসিবাদী পরিস্থিতিতে দেশের মানুষের জীবন নাভিশ্বাস হয়ে উঠেছে। এই মূর্হুতে দরকার জাতীয় ঐক্য। সমস্ত জাতি আজ ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে, ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে । এটাই আজকে আমাদের মুক্তির একমাত্র পথ। এখানে কোন ব্যক্তি বা দল বড় কথা নয়। আজকে জনগণের অধিকার প্রতিষ্ঠা করাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বুধবার (৩ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে বিএনপি ঘরোনা আইনজীবীদের সংগঠন আয়োজিত এক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, সংবিধানের নিয়মে কোন কাজ বর্তমানে পালন করা হয় না। সবাই অবশ্যই লক্ষ্য করেছেন গোটা দেশ এখন দুর্নীতিতে সয়লাব হয়ে গেছে। দেশের রাষ্ট্রযন্ত্রগুলোকেও দলীয়করণে রুপ দেয়া হয়েছে। ফলে আজ দেশের মানুষ অসহায় অবস্থায় পড়েছে । আইনের সু-শাসন থেকেও বঞ্চিত। বিচার ব্যবস্থা দলীয়করণ করা হয়েছে।

আরও পড়ুন: ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়তে দরকার জাতীয় ঐক্য – মির্জা ফখরুল

মির্জা ফখরুল বলেন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকেও দলীয়করণ করা হয়েছে । সার্বিকভাবে সমস্ত রাষ্ট্রকে একটা দলীয় রাষ্ট্রে পরিনত করা হয়েছে। নির্বাচনকে একটা প্রহোসনে পরিনত করেছে এই শৈ^রশাসক। নির্বাচন হয়ে উঠেছে ডামি নির্বাচন । তারা (আওয়ামীলীগ) নিজেরাই এ নির্বাচন করেছে। বিরোধী দল এ নির্বাচনে অংশগ্রহন করেনি।

সংবিধান ও জনগণের অধিকার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালের “যে স্বাধীনতার চেতনা, গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, গণতান্ত্রিক সমাজব্যবস্থা, সেটা প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রাম করেছি, লড়াই করেছি। গত প্রায় দুই যুগ ধরে দেশের সংবিধানকে কাটছাট করে মানুষের অধিকার, ভোটের অধিকার, ভাতের অধিকার ও বস্ত্রের অধিকার এবং বেঁচে থাকার অধিকারসহ মুক্ত পরিবেশে কথা বলারও অধিকারকে কেড়ে নেওয়া হয়েছে।”

বিএনপি মহাসচিব বলেন , আওয়ামী লীগ অতীতে যখন ক্ষমতায় ছিল তখনও সমস্ত দলগুলোকে নিষিদ্ধ করে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আবারও একই কায়দায় একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে ফ্যাসিস্ট এই সরকার । গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে লড়াই করছি, সংগ্রাম করছি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় বন্দী জীবন যাপন করছেন । ৩০ হাজারেও বেশি নেতা কর্মী কারাগারে নিক্ষেপ করা হয়েছিল। বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজার মামলায় সাজাপ্রাপ্ত হয়েছে।

জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক অ্যাড. জয়নাল আবেদীন, অ্যাড. মো: ফজলে আলম, অ্যাড. মো: সারোয়ার হোসেন প্রমুখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/