• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে ইসকনের উল্টো রথযাত্রা উৎসব ৬ দফা দাবিতে পার্বতীপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন ৮ কোটি টাকা আত্নসাতের মামলায় মাহমুদ মেশিনারির মালিক ও সৌরভ জেল হাজতে তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী খুলনায় দাফনের সাড়ে চার মাস পর কবর থেকে লাশ উত্তোলন কেন্দ্রীয় কৃষকলী‌গের সাংস্কৃ‌তিক সম্পাদক হালিমা রহমান ব‌হিস্কার রাণীশংকৈল সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ সড়কে পুলিশী হয়রানি বন্ধের দাবীতে খুলনায় শ্রমিকদের কর্মবিরতি শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর অনুষ্ঠানসহ ডিসি’র সকল কার্যক্রম বর্জন খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাবুল ও সাধারণ সম্পাদক অভিজিৎ

খুলনা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

Reporter Name / ১০৮ Time View
Update : বুধবার, ২৬ জুন, ২০২৪

খুলনা ব্যুরোঃ বাংলা‌দেশ পু‌লি‌শের মহা প‌রিদর্শক ( আই‌জি‌পি ) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ব‌লে‌ছেন মানানীয় প্রধানমন্ত্রী পু‌লি‌শের জন‌্য যে বি‌নি‌য়োগ ক‌রে‌ছেন পু‌লিশ সে বি‌নি‌য়ো‌গের প্রতিদান দি‌য়ে জনগ‌নের সেবা দি‌য়ে যা‌চ্ছে। যার কার‌নে দে‌শে বি‌নি‌য়োগ বান্ধব প‌রিবেশ সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে এবং মাথা পিছু আয় বে‌ড়ে‌ছে।

বুধবার (২৬ জুন) সকা‌লে খুলনা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ লাই‌নে বি‌ভিন্ন প্রকল্প উ‌দ্ধোধন অনুষ্ঠা‌নে প্রধান অ‌থি‌তির বক্তৃতায় তি‌নি এ সব কথা ব‌লেন।

এ সময় খা‌লিশপু‌রে পু‌লিশ অ‌ফিসার্স কোয়ার্টার, বয়রা পু‌শি ফাঁ‌ড়ির ৬ ষ্ঠ তলা ভবন, পু‌লিশ লাই‌নের মা‌ল্টি পারপাস‌ শেড, ৪ তলা অস্ত্রাগার ভবন, ৬শ কে‌ভি বৈদ‌্যতিক উপ‌কেন্দ্র, ৬ তলা মা‌ল্টি পারপাস ভব‌নের ফলক উ‌ন্মোচন ও দোয়ার মাধ‌্যমে প্রকল্প গু‌লির উ‌দ্ধোন ক‌রেন তি‌নি। এরপর তি‌নি খুলনা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ লাই‌নে এক‌টি আমল‌কি গা‌ছের চারা রোপন ক‌রেন। অনুষ্ঠা‌নে খুলনা কেএমপি কমিশনার মোহাম্মদ মোজাম্মেল হক, খুলনা রেঞ্জ ডিআইজি মইনুল হক, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, তাসলিমা খাতুন সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এরপর ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) উপস্থিত গণমাধ্যম কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, প্রিয় সাংবাদিকবৃন্দ আপনারা জানেন যে, পুলিশের সক্ষমতা বৃদ্ধির জন্য বর্তমান সরকার আন্তরিক রয়েছে এবং ২০৪১ সালের স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অবকাঠামোগত যৌক্তিক উন্নয়ন ও লজিস্টিক সাপোর্ট বৃদ্ধির মাধ্যমে পুলিশের সেবাকে সহজীকরণ এবং জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য।

তিনি বলেন আজকে আপনারা দেখলেন কেএমপি খুলনার পুলিশ লাইন্সে চারতলা অস্ত্রাগার ভবন, ছয় তলা মাল্টিপারপাস ভবন, ৬০০ কেভিএ বৈদ্যুতিক উপ-কেন্দ্রের ভৃত্তিপ্রস্তর স্থাপন সহ বড় বয়রা পুলিশ ফাঁড়ি ও মাল্টিপারপাস শেড উদ্বোধন করা হলো। গতকাল খুলনা জেলা পুলিশ লাইন্স এ নবনির্বিত সার্ভিস ব্লক এবং কেএমপি পুলিশ অফিসার্স মেস উদ্বোধন করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের অবকাঠামগত উন্নয়ন, আবাসন সমস্যার সমাধান, নান্দনিক পরিবেশে অবস্থান, সার্বিকভাবে অত্র মহানগরের এবং জেলার পুলিশের সেবার মানকে সমুন্নত করবে।

আইজিপি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর স্বপ্নের সোনার বাংলায় জনবান্ধব পুলিশের যে স্বপ্ন দেখেছিলেন আমরা তা বাস্তবে রূপ দিতে চাই। সরকার যেমন পুলিশের জনবল বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়নে যতœশীল, আমরা পুলিশ বাহিনীও তেমনি জনগণকে সেবার মাধ্যমে তার প্রতিদান দিতে চাই।

দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জঙ্গিবাদ নাশকতাসহ যেকোন অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে পুলিশ সদা সোচ্চার রয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধে বাংলাদেশ পুলিশের ভূমিকা প্রশংসনীয়ভাবে সফল হয়েছে। তাই জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। একসময় জাহানাবাদ খ্যাত দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই জনপদ সন্ত্রাসীদের অভয়ারণ্য ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য দিক নির্দেশনায় বাংলাদেশ পুলিশ সেই সমস্ত সন্ত্রাসীদের দমন করতে সক্ষম হয়েছে। যার ফলে খুলনা এখন শান্তির জনপদ। খুলনার জনগণ এখন উৎফুল্ল চিত্তে নিরাপদে নির্বিঘ্নে তাদের ব্যবসা-বাণিজ্য ও অন্যান্য দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে পারছ

এছাড়াও খুলনার ডিআইজি (কমান্ড্যান্ট) মো: নিশারুল আরিফ; খুলনা রেঞ্জের ডিআইজি জনাব মঈনুল হক, বিপিএম (বার), পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডএফ) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা এবং অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল, অতিঃ দায়িত্বে ক্রাইম এন্ড অপারেশন) মোছাঃ তাসলিমা খাতুন; খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম-সেবা-সহ কেএমপি’র ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, সম্মানিত সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন পদমর্যাদার অফিসার-ফোর্স উপস্থিত ছিলেন।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/