• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
অপসারণ হয়নি ঝড়ে পড়া বটগাছ, খোলা আকাশের নীচে দুই পরিবার বিষাক্ত প্রাণী থেকে বাঁচতে যে দোয়া পড়বেন আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে— আ.লীগের প্লাটিনাম জুবিলিতে এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির তোষণ না করলে দেশ আরও এগিয়ে যেতো : পররাষ্ট্রমন্ত্রী জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হলেন ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন ঠাকুরগাঁওয়ে জনপ্রতিনিধি ও নাগরিকদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত মদিনায় কমিউনিটি সভা: সৌদি প্রবাসীদেরকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন, দিকনির্দেশনা ঠাকুরগাঁওয়ে দণ্ডপ্রাপ্ত আসামী জাহাঙ্গীর আলম হাজতে কেন শহিদুলের বিরুদ্ধে দুদকে মামলা ? ঠাকুরগাঁওয়ে পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষার মান উন্নয়নে গণিত বিষয়ে তাগিদ: শিক্ষা রতিমন্ত্রীর

Reporter Name / ৮৬ Time View
Update : শনিবার, ৮ জুন, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি: শিক্ষার মান উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার ও শিশুদের মেধা বিকাশে যেকোনো একটি ভাষা ও গণিত শিক্ষার বিষয়ে তাগিদ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

শনিবার  (৮ জুন) দুপুরে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় ঠাকুরগাঁওয়ের হরিপুর চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা শিক্ষা অফিসের আয়োজনে ‘শিশু বান্ধব শিক্ষা স্মার্ট বাংলাদেশের দীক্ষা’ এই প্রতিপাদ্যে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ও মানসম্মত শিক্ষায় মায়েদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করতে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরোও বলেন, একজন শিক্ষার্থীর জন্য ভাষা ও গণিত শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ।  ভাষা ও গণিত শিক্ষা শিশুদের মেধা বিকাশ ঘটাতে সহায়তা করে। এর শুধু বাংলাদেশে নয় বিদেশেও গুরুত্ব রয়েছে। শুধু শিক্ষকদের নয় অভিভাবকদেরও গুরুত্ব দিতে হবে শিক্ষার্থীদের প্রতি। বিশেষ করে মায়েদের আরও যত্নবান হতে হবে শিশু শিক্ষার্থীদের প্রতি।

এছাড়াও শিক্ষার্থীদের মা অভিভাবকদের উদ্দেশ্য প্রতিমন্ত্রী রুমানা আলী বলেন, শিশুদের মেধা বিকাশে পুষ্টির চাহিদা পূরণেও গুরুত্ব দিতে হবে। তাই তাদের পুষ্টি সমৃদ্ধ খাবার খাওয়াতে হবে। শিশুদের পুষ্টির চাহিদা পূরণে সরকার বিদ্যালয়গুলোতে বিনামূল্যে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে। এই বিষয়ে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ কথা বলেন তিনি।

এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে আরোও বক্তব্য দেন, ঠাকুরগাঁও- ২ আসনের সংসদ সদস্য মো. মাজহারুল ইসলাম সুজন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. আতাউল গণি, রংপুর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো. মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক অধিদপ্তরের ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা হাসান আতিকুর রহমান, সহকারী পুলিশ সুপার পীরগঞ্জ ও হরিপুর সার্কেল মঞ্জুরুল আলম, হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কাইয়ুম পুষ্প সহ চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এরফান আলী প্রমুখ।

এছাড়াও এসময় বিদ্যালয়টির অন্যান্য শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরাসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

পরে রংপুর বিভাগের শিক্ষা কর্মকর্তাদের জন্য আয়োজিত বই পড়া প্রতিযোগিতায় ২১ জন বিজয়ী শিক্ষা কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ শেষে চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী রুমানা আলী।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/