• শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে ৪৫ লাখ টাকার হিরোইন উদ্ধার চুরির অপবাদে দায়ন ঋষির মৃত্যুর ঘটনায়, গ্রেফতার-১ চুরির অভিযোগে নৃ-গোষ্ঠীর দুই শিশুকে পাশবিক নির্যাতন, মায়ের মৃত্যু আগামী ৩ জুন ঠাকুরগাঁওয়ে দূর্নীতি রোধে গণশুনানি এমপি আজিমের হত্যাকান্ড মর্মান্তিক, দু:খজনক ও অনভিপ্রেত:পররাষ্ট্রমন্ত্রী চুরির অপবাদে মা ও ছেলেকে নির্যাতন, ৭ ঘন্টা পর মায়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার পার্বতীপুর উপজেলা নির্বাচনের হালচাল জনতা ইমেজহীন ;একমুখী নির্বাচনের সম্ভাবনা রূপান্তরের আয়োজনে ঠাকুরগাঁওয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে দুই উপজেলায় বিজয়ী হলেন যারা

পার্বতীপুরে পহেলা বৈশাখ উদযাপন হলো ভিন্ন স্বাদে

Reporter Name / ১৩৩ Time View
Update : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে এবার পহেলা বৈশাখ উদযাপন করা হলো ভিন্ন আঙ্গিকে। উপজেলা ক্যাম্পাস ভিন্নসাজে রূপ দেওয়া হয়। দিনব্যাপী চলে বৈশাখীমেলা আনন্দ। আর এ মেলা দেখতে ভীড় জমায় সব বয়সের মানুষ।

এবারের ১৪৩১ বঙ্গাব্দ নববর্ষ পালন উপলক্ষে রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্ত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুণরায় চত্ত্বরে ফিরে শেষ হয়।

পরে সেখানে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা পরিষদ চত্ত্বরে দিনব্যাপী একটি বৈশাখী মেলা চলে। এতে নাগরদোলা সহ বেশ কটি ষ্টল বসানো হয়। দর্শনার্থী ও নানা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভীড় জমে সারাদিন ব্যাপী।

এর আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে পান্তা-ইলিশ খাওয়া হয় অন্ততঃ আরও ১২ টি আইটেমের শাক-সবজি ও সানা ভর্তা দিয়ে। উপজেলা প্রশাসনের সমগ্র কর্মকর্তা, নেতা ও ইউপি চেয়ারম্যানগণ গামছা মাথায় পাগড়ি বেঁধে একই রঙের জাঁকজমকপূর্ণ বাঙালিপনার পাঞ্জাবি পরিধান করেন।

অপরদিকে শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত বালিকা বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ে বৈশাখী আয়োজন করা হয়। সেখানে প্রধান শিক্ষক মাহমুদুর রহমানের নেতৃত্বে র‌্যালী, পান্তা-ইলিশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

সেইসাথে শহরের উল্লেখযোগ্য ক্লাব প্রগতি সংঘের আয়োজনে সাধারন সম্পাদক আমজাদ হোসেনের নেতৃত্বে র‌্যালী, পান্তা-ইলিশ ও আলোচনা করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে বৈশাখী মেলার আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা বেগম, ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন (মোমিন), পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়, মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতানা নাসরিন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

তবে, এবারে পার্বতীপুরে বৈশাখী আয়োজনের প্রধান বৈশিষ্ট্য ছিলো, প্রশাসন কেন্দ্রিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/