• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্ত্রী আসবেন বলে কথা ! দিনাজপুরে বিনামূল্যে হাইব্রিড তুলা বীজ, বালাইনাশক উপকরণ বিতরণ ব্রীজের দাবীতে ঠাকুরগাঁও-১ আসনের এমপি’র বাড়ি ঘেরাও বিকল্প আবাসনের ব্যবস্থা না করে উচ্ছেদ অভিযান স্থগিত থাকবে-আপিল বিভাগ বাংলাদেশ-ভারত জ্বালানি তেল সরবরাহের রাজধানী পার্বতীপুর-বিপিসি চেয়ারম্যান ঠাকুরগাঁওয়ে ভবঘুরে নারীর লাশ উদ্ধার রাণীশংকৈলে নিখোঁজ ৪ মাদ্রাসা ছাত্র তিনদিন পর ময়মনসিংহ থেকে উদ্ধার ঠাকুরগাঁওয়ে হাত দিলেই উঠে আসছে সড়কের কার্পেটিং! নবম দিনেও ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন অব্যাহত চেয়ারম‌্যান ও আ’লীগ নেতা শেখ র‌বিউল হত্যা মামলায় তারা গ্রেফতার

সংরক্ষিত নারী আসনে এমপি মনোনীত দ্রৌপদী দেবী আগরওয়ালা

Reporter Name / ২৭২ Time View
Update : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

ডেস্ক নিউজ : দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি মনোনীত হয়েছেন ঠাকুরগাঁও পৌর কাউন্সিলর ও জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী দ্রৌপদী দেবী আগরওয়ালা।

তিনি ১৯৭০ সালে এসএসসি (ম্যাট্রিক) পাশ করেন। এরই মধ্যে শুরু মহান মুক্তিযুদ্ধ। উচ্চ মাধ্যমিক শ্রেণিতে ভর্তি হলে লেখাপড়া সমাপ্তি করতে পারেননি তিনি।

১৯৭৬ সালের ১১ ফ্রেবুুয়ারি বিয়ের পিড়িঁতে বসেন তিনি। জয়পুর হাট জেলার ওম প্রকাশ পোদ্দারের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সংগ্রামী এই নারী। শুরু হয় তার সংসার জীবন। বাবা দয়াল প্রভু আগরওয়ালা একজন ব্যবসায়ী ছিলেন। বাবার পথে হাঁটা শুরু করেন স্বামী ওম প্রকাশ পোদ্দার।

জয়পুর হাট থেকে ঠাকুরগাওঁয়ে এসে ব্যবসা শুরু করেন ওম প্রকাশ পোদ্দার। অল্প কিছুদিনের মধ্যেই ব্যবসায় বেশ যশ খ্যাতি অর্জন করেন দ্রোপদী দেবী আগরওয়ালার স্বামী ওম প্রকাশ পোদ্দার।

স্বামী-সংসার, সন্তানদের সাফল্যের পেছনে সময় ব্যয় করেও তিনি ভেতরকার সুপ্ত প্রতিভাকে লুকিয়ে রাখেননি। নিরবিচ্ছিন্ন ভাবে কাজের ফাঁকে ফাঁকে মানব সেবায় বেরিয়ে পড়েন। ১৯৯৯ সালে প্রথম ঠাকুরগাঁও পৌরসভার সংরক্ষিত নারী আসনের ৭,৮ও ৯ নং ওর্য়াডের কাউন্সিলর (কমিশনার) নির্বাচিত হন।

শত বাধাঁ বিপত্তি পেরিয়ে জীবনে সাফল্যেও সিড়িঁ বেরিয়ে উপড়ে উঠলেও কখনো চলার পথে হোঁচট খেয়েছেন তিনি। পৌর কাউন্সিল পদে দুই বার ও একবার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং জেলা পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দিতায় পরাজয়ের গ্লানি হজম করেছেন। এরপরও তিনি হাল ছাড়েননি।

চার মেয়ে ও এক ছেলের মা দ্রোপদী দেবী আগরওয়ালা সমাজের সব বাঁধা বিপত্তিকে পেড়িয়ে সামনে এগিয়ে চলেছেন। ব্যর্থতার পরও সাফল্যের সিঁিড়তে তরতর করে উঠে পড়েন তিনি। একটানা ১৫ বছর ধরে কাউন্সিলর পদে নির্বাচিত হয়ে জনহিতকর কাজে যুক্ত রয়েছেন তিনি

স্কুল জীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বলে তিনি দাবি করেন। তবে রুহিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষ্ক ও রুহিয়া থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল জব্বার বলেন যতদুর মনে পড়ে দ্রোপদী দেবী আগরওয়ালা আমার বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তবে ছাত্ররাজনীতি করছেন কী না এটা তিনি বলতে পারেন’নি ।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন বলেন-দ্রোপদী দেবী আগরওয়ালা ২০০৮ সালে ঠাকুরগাঁও জেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক নির্বাচিত হন। বর্তমানে তিনি জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন ।

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গত ১৪ ফ্রেবুয়ারি বুধবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ্ই তালিকায় ঠাকুরগাঁও পৌর সভার ৭. ৮ও ৯ নং ওর্য়াডের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর দ্রোপদী দেবী আগরওয়ালারও নাম স্থান পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/