• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সম্পর্কের নতুন অধ্যায় মার্কিন প্রতিনিধি দলের সাথে আলোচনা বিশ্বব্যাপী অপতথ্য ও ভুল তথ্য প্রতিরোধে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ ও তুরস্ক -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বাজার কারসাজির বিরুদ্ধে ইশতেহার অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবে সরকার : পররাষ্ট্রমন্ত্রী দুর্যোগের কথা মাথায় রেখেই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে -দুর্যোগ প্রতিমন্ত্রী ঠাকুরগাঁওয়ে সীমান্ত হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে লাশের মিছিল ঠাকুরগাঁওয়ে কারখানার বিষাক্ত বর্জ্যের দুর্গন্ধে শিশুসহ হাসপাতালে ভর্তি ৪ হাসপাতাল কর্তৃপক্ষের উদাসিনতায় বিকল হয়ে আছে রক্ত পরীক্ষার মেশিন ! রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় এক ভ্যান চালকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বিচারকদের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত সভাপতির উপর হামলা, মামলার আসামীরা ধরাছোঁয়ার বাইরে

নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলা ছাত্রদলের সহ-সভাপতি গ্রেফতার

Reporter Name / ১৭৪ Time View
Update : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

মাগুরা প্রতিনিধি : আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সন্ত্রাসমূলক কর্মকান্ডের মাধ্যমে বাধাগ্রস্ত করার লক্ষ্যে মাগুরায় বিভিন্ন ভোট কেন্দ্রে নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোহাম্মদ সজিব শেখকে (৩১) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সজিব শেখ শহরের পুলিশ লাইন এলাকার মোসলেম শেখের ছেলে।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা জানান, গতকাল বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা ছাত্রদলের সহ-সভাপতি সজিব শেখকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার মোবাইল ফোন বিশ্লেষণ করে ও তার বর্ণনা মতে নির্বাচনের দিন কেন্দ্র ভিত্তিক নাশকতার পরিকল্পনার প্রমান পাওয়া যায় ।

এছাড়া বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে তার মোবাইল ফোন একটি গ্রুপ কল থেকে জানা যায়, বিএনপির নেতাকর্মীদের ঢাকা থেকে মাগুরায় চলে আসা, হরতাল জোরদার করা, নির্বাচনের দিন ভোটাররা যাতে ভোটকেন্দ্রে যেতে না পারে সে লক্ষ্যে মানুষের মধ্যে ভীতি সৃষ্টির জন্য সাউন্ড গ্রেনেড, চকলেট বোমা, পটকা, নিজস্ব প্রযুক্তিতে তৈরি হাত বোমা সংগ্রহ, গুরুত্বপূর্ণ স্থানসহ প্রতিটি ভোট কেন্দ্রে কমপক্ষে তিনটি করে হাত বোমা ব্যবহার নিশ্চিত করা, গুলতি দিয়ে কাঁচের বল ব্যবহার করা, আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে প্রশাসন বিশেষ করে পুলিশের উপর গুপ্ত হামলা করার পরিকল্পনা করা হয়েছে।

তিনি বলেন এ কাজের জন্য ২ লাখ টাকা কেন্দ্রে থেকে পাওয়া গেছে। বাকি টাকা মনোয়ার হোসেন খান ও আলী আহমদ ব্যবস্থা করবেন। এছাড়া তার মোবাইলে হোয়াটসঅ্যাপে অন্যান্য গ্রুপে ও ব্যক্তিগত চ্যাটে আরো নাশকতার পরিকল্পনা সংক্রান্ত অনেক তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত সজিবের বিরুদ্ধে দু’টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। সম্প্রতি সে জামিনে মুক্তি পায়। সে সহ তার সহযোগী নেতাকর্মীরা এলাকায় প্রবেশ করতে শুরু করেছে। সজিবকে গ্রেফতার করার সময় তার সঙ্গে তার ব্যবহৃত মোবাইলটি পাওয়া যায়।

পুলিশ সুপার আরো জানান, নির্বাচনে জনগণ নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারবেন। এ জন্য ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোনো ধরণের নাশকতা মোকাবেলায় জেলা পুলিশ ও অন্যন্য আইন-শৃঙ্খলা বাহিনী সক্ষম ও সম্পূর্ণভাবে প্রস্তুত। নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ৫ হাজার ৬৮ জন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কাজ করবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/