• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ৩৪ টি সরকারি দপ্তরের কর্মকর্তাদের দুদকের জিজ্ঞাসাবাদ

Reporter Name / ৭৫ Time View
Update : বুধবার, ৫ জুন, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি: “রুখবো দূর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সেবাগ্রহীতা ও সেবাদাতাদের নিয়ে ঠাকুরগাঁওয়ে এক গণশুশানি অনুষ্ঠিত হয়েছে। গণ শুনানিতে সেবা গ্রহীতাদের ৬০টি অভিযোগের প্রেক্ষিতে ৩৪টি সরকারি দপ্তর, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সরাসরি জিজ্ঞাসাবাদ করেন দুদক।

সোমবার (৩ জুন) জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় এই গণ শুনানির আয়োজন করে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের সচিব খোরশেদা ইয়াসমীন, মহাপরিচালক (প্রতিরোধ) আক্তার হোসেন, রংপুর বিভাগীয় পরিচালক তালেবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক তাহাসিন মুনাবীল হকসহ জেলার সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, জন প্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকগণ।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে দুদকের গণশুনানি অভিযোগ নিস্পত্তি ৭, অনুসন্ধানে-৩

৬০টি অভিযোগ দুদকের তফশীল ভ‚ক্ত হওয়ায় গণশুনানিতে সেবাগ্রহীতাদের অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদক। জিজ্ঞাসাবাদ শেষে ৩টি অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানের নির্দেশ দেয় দুদক, ১টি অভিযোগ গোয়েন্দা অনুসন্ধানের জন্য, ৭টি অভিযোগের তাৎক্ষনিক সমাধান, ২০ অভিযোগ ৭-১০ দিনের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় এবং ২৯টি অভিযোগ বিভিন্ন ভাবে নিষ্পত্তি করা হয় বলে জানানো হয়।

দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) আক্তার হোসেন বলেন দূর্নীতিকে সহনীয় পর্যায় নিয়ে আসার জন্য সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছি।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সচিব খোরশেদা ইয়াসমীন বলেন, ক্ষমতার অপব্যাহার দুর্নীতির আওতায় এনে দুদকের তফশীল ভূক্ত অভিযোগ গুলো আমলে নিয়ে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের কথা জানান এই কর্মকর্তা।

এ ইসলাম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/