• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে ৫ দিন ব্যাপী কারুশিল্প পণ্যভিত্তিক প্রশিক্ষণ

Reporter Name / ৯১ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ৫ দিন ব্যাপী কারুশিল্প পণ্যভিত্তিক প্রশিক্ষণ (মৃৎ-শিল্প) শুরু হয়েছে । এ প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার ২৯ ফেব্রেুয়ারি হতে সোমবার ৪ মার্চ পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রেুয়ারি) বিকেলে মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের জয়িতা ফাউন্ডেশনের আয়োজনে সদর উপজেলার আক্চা ইউনিয়নের পালপাড়া গ্রামে এ প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান।

উদ্বোধনী অনুষ্ঠানে জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিণির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক (উপসচিব) শেখ মুহাম্মদ রেফাত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান প্রশিক্ষক জয়িতা ফাউন্ডেশনের কনসালটেন্ট চন্দ্র শেখর সাহা, এসিস্ট্যান্ট ম্যানেজার সবুজ দাস, ঠাকুরগাঁও কারুপন্য উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক চন্দনা ঘোষ, সহকারী প্রশিক্ষক স্থানীয় মৃৎশিল্পী গগন পাল, চিত্রশিল্পী আশরাফুল শাওন প্রমুখ।

৫ দিন ব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণ এলাকার ২৫ জন নারী ।

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেন্ডার সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে নারীকে বিভিন্ন ধরনের ব্যবসায়িক কর্মকান্ডে সম্পৃক্ত করে তাদের উপার্জন বৃদ্ধি, জীবনযাত্রার মনোন্নয়ন ও অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিতকল্পে এই কার্যক্রম।

তিনি আরও বলেন প্রধানমন্ত্রী জয়িতার কার্যক্রম পর্যায়ক্রমে জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে সম্প্রসারিত করার জন্য নির্দেশনা দিয়েছেন।

প্রশিক্ষণে অংশগ্রহনকারী নারীরা পরবর্তীতে তাদের মৃৎ শিল্প দিয়ে তৈরী সকল পন্য সভারের জিরানীতে জয়িতা বিজনেস ইনকিউবেশন সেন্টারে বিক্রি করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/