• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গণমাধ্যমকে দেশ ও জনগণের স্বার্থে দাঁড়াতে হবে -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঘূর্ণিঝড় রেমালের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে কয়রা শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ঠাকুরগাঁওয়ে কিশোর গ্যাংয়ের ৩ সদস্য গ্রেফতার নদী রক্ষার যুদ্ধে আমরা বিজয়ী হব-নৌপরিবহন প্রতিমন্ত্রী গাড়িচালক মুকুলের পরিবারের মাঝে অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ আজিজ ও বেনজীরের বিচার করলে হবে না; আশ্রয় দাতাদেরও বিচার করতে হবে পুলিশের মাদক বিরোধী অভিযানে ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন

ঠাকুরগাঁও চেম্বার অব কমার্সের ভোটার পরিচ্ছন্নতাকর্মী !

Reporter Name / ১৫০ Time View
Update : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

টাঙ্গন ডেস্ক নিউজ : ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ভোটার এখন সেলুনের কারিগর, পরিচ্ছন্নতাকর্মী, দিনমজুর, কাঠমিস্ত্রী, ইলেস্ট্রিক মিস্ত্রি, হিমাগার ও জুট মিলের শ্রমিকসহ  একাধিক অভিযোগ তুলে নির্বাচনী তারিখ ও তফশীল পূর্ণ নির্ধারণের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে আলমগীর-মুরাদ-সুদাম প্যানেল ।

শনিবার (১৩ এপ্রিল) বিকাল ৩টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের দ্বিতল ভবন মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আহসান হাবিব আলমগীর বলেন ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নামক প্রতিষ্ঠানটি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এবং ঠাকুরগাঁও জেলার ব্যবসায়ীদের অহংকার, আত্নসম্মান ও সমৃদ্ধির একটি পবিত্র স্থান।

কিন্তু আমরা নির্বাচনী তফশীল ঘোষনার পরে ভোটার তালিকা অনুযায়ী ভোটাদের দ্বারে দ্বারে গেলে দেখতে পাই সংগঠনের গঠনতন্ত্র বর্হিভূত ভাবে সেলুনের কারিগর, পরিচ্ছন্নতাকর্মী, দিনমজুর, কাঠমিস্ত্রী, ইলেস্ট্রিক মিস্ত্রি, হিমাগার ও জুট মিলের শ্রমিক ও কর্মচারীকে ভোটার তালিকায় অন্তভূক্ত করা হয়েছে। কিভাবে হয়েছে, কারা করেছে বিষয়টি বোধগম্য নয়।

আরও : বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন

ভোটার তালিকায় দেখা যায়, ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি’র খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয় ২০২৩ সালের ১৯ ডিসেম্বর। সেই ভোটার তালিকায় দেখা যায় আকরাম কায়সার নামে একজন ভোটার রয়েছে। যার সিরিয়াল নম্বর-৭৬১৫। তার নামে টিআইএন সার্টিফিকেট ইস্যূ করা হয় ২০২৩ সালের ২৫ ডিসেম্বর। তাহলে তিনি কিভাবে ৭ দিন আগে ভোটার তালিকায় অন্তভ‚ক্ত হয়। অনুরুপভাবে মেহেদী হাসানের টিআইএন সার্টিফিকেট ইস্যূ করা হয় ২০২৪ সালের ১৭ জানুয়ারি। এমন ঘটনা অনেকের ক্ষেত্রে লক্ষ্য করা গেছে।

ভোটার তালিকায় আরও দেখা যায়, ভোটার তালিকায় ভোটারের নাম এবং প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হলেও প্রকৃত পক্ষে তাদের কোন শিল্প প্রতিষ্ঠান বা ব্যবসা প্রতিষ্ঠান পাওয়া যায়নি।

এমতাবস্থায় প্যানেলের সদস্যরা অবিলম্বে নির্বাচনী তফসীল বাতিল করে পূনরায় নির্বাচনী তফসীল প্রদানের জোর দাবী জানান তারা।  বক্তারা আরও জানান এহেন অবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হলে জাল ভোট প্রদান, ভোট প্রদানে চরমভাবে বাধাঁগ্রস্থ হবে। তাই গঠনতন্ত্র মোতাবেক ব্যবসায়িক মর্যাদা ও কর্মস্থল যাচাই পূর্বক ছবি যুক্ত স্বচ্ছ ও সঠিক ঠিকানা সম্বলিত ভোটার তালিকা প্রণয়ন করে নির্বাচনের দাবী জানান আলমগীর-মুরাদ-সুদাম প্যানেলের সদস্যরা। এছাড়াও সংবাদ সম্মেলনে আরও জানানো হয় প্রতিটি সদস্যের আইডি কার্ড প্রদান করে নির্বাচনের আয়োজন করা।

এ সময় উপস্থিত ছিলেন মুরাদ হোসেন, সুদাম সরকার, শাহজামাল লাবলু, সাহারিয়া মাহাবুব সাওন চৌধুরী, ইন্দ্রজিত গুহ ঠাকুরতা, মোস্তাফিজুর রহমান বাবুল, আলমগীর হোসেন, কাজী আজমগীর হক, মারুফ হোসেন প্রমুখ।

এছাড়াও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠুসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ ‍উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নির্বাচনী তফসীল অনুযায়ী আগামী ১৬ এপ্রিল ঠাকুরগাঁও চেম্বারের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটার তালিকা অনুযায়ী ৫ হাজর ৩৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/