• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন
শিরোনাম :

নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Reporter Name / ১১৮ Time View
Update : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে দিবসের প্রথম প্রহরে রাত ১২:০১ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ভাষাসৈনিক দবিরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রভাত ফেরি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

বেলা ১২টায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন, দুপুরে জেলা কারাকার, হাসপাতাল ও এতিম খনাসূমহে উন্নত মানের খাবার পরিবেশন, জেলার কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর শহীদদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল।

অন্যান্য ধর্মীয় উপসনালয়ে সুবিধাজনক সময়ে প্রার্থনার আয়োজন, সন্ধ্যা ৬টায় মুজিববর্ষ চত্বর ও ডিসি পার্কে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জলন এবং সন্ধ্যায় ৭টায় বই মেলা চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অপরদিকে ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে দিবসের প্রথম প্রহরে রাত ১২:0১ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ভাষাসৈনিক দবিরুল ইসলামের প্রতিকৃতি পুষ্পস্তবক অর্পণ, বুধবার সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বিকেলে দিবসটির তাৎপর্য্য নিয়ে আলোচনা সভা এবং শহীদদের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে ঠাকুরগাঁও পৌরসভা, জেলা মহিলা ক্লাব ও মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বিভিন্ন খেলাধুলার আয়োজন করেছে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিবসটি পালনে প্রভাত পেরি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা এবং শহীদদের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

এর আগে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সরকারি গণউন্নয়ন গ্রন্থাগ্রারে জেলা প্রশাসন ও বাংলাদেশ একাডেমী, ঠাকুরগাঁও এর আয়োজনে শিশুদের চিত্রাংকন, রচনা লেখা, সুন্দর হাতের রেখা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/