• সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনায় নৌকার মাঝি হলেন যারা

Reporter Name / ১৭২ Time View
Update : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

খুলনা ব্যুরো :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ৩০০ আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। তবে গতকাল ২৯৮ টি আসনের প্রার্থীর তালিকা প্রকাশ করেন। এরই অংশ হিসেবে খুলনা জেলার ছয়টি আসনেও নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খুলনার ছয়টি সংসদীয় আসনের তিনটি চমক রেখে নৌকার মাঝি পরিবর্তন হয়েছে। এরমধ্যে দুটিতে বর্তমান সংসদ সদস্যের পরিবর্তে নতুন মুখ ও একটিতে সাবেক সংসদ সদস্যকে প্রার্থী করা হয়েছে। এছাড়া বাকি তিনটি আসনের বর্তমান সংসদ সদস্যরাই পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে বর্তমান সংসদ সদস্য ও হুইপ পঞ্চানন বিশ্বাসের পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ননী গোপাল মণ্ডল।

খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনে পুনরায় মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-খানজাহান আলী) আসনে বর্তমান সংসদ সদস্য ও শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানের পরিবর্তে প্রথমবার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

এছাড়া পুনরায় দলীয় মনোনয়ন পেয়েছেন খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী ও খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

আর খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগের পেয়েছেন পাইকগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মো. রশীদুজ্জামান।

খুলনা -৩ আসনের সংসদ সদস্য শ্রম ও কর্ম সংস্থান প্রতি মন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান কে নমিনেশন না দেওয়া ক্ষোভে ফেটেপড়ে তার কর্মী সমর্থকরা তারা গত রাতে রেলীগেট এরাকায় রাস্তা অবরোধ করে। টায়ার জ্বালিয়ে রাস্তায় ব্যারিকেড সৃস্টি করে।

অপরদিকে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন কে প্রথম বারের মত খুলনা ৩ আসনে মনোনয়ন দেওয়ায়, প্রধান মন্ত্রী কে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল ও মিস্টি বিতরন করেছে খুলনা সিটি করর্পোরেশনের ৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শেখ সুলতান মাহমুদ পিন্টু।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/