• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্ত্রী আসবেন বলে কথা ! দিনাজপুরে বিনামূল্যে হাইব্রিড তুলা বীজ, বালাইনাশক উপকরণ বিতরণ ব্রীজের দাবীতে ঠাকুরগাঁও-১ আসনের এমপি’র বাড়ি ঘেরাও বিকল্প আবাসনের ব্যবস্থা না করে উচ্ছেদ অভিযান স্থগিত থাকবে-আপিল বিভাগ বাংলাদেশ-ভারত জ্বালানি তেল সরবরাহের রাজধানী পার্বতীপুর-বিপিসি চেয়ারম্যান ঠাকুরগাঁওয়ে ভবঘুরে নারীর লাশ উদ্ধার রাণীশংকৈলে নিখোঁজ ৪ মাদ্রাসা ছাত্র তিনদিন পর ময়মনসিংহ থেকে উদ্ধার ঠাকুরগাঁওয়ে হাত দিলেই উঠে আসছে সড়কের কার্পেটিং! নবম দিনেও ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন অব্যাহত চেয়ারম‌্যান ও আ’লীগ নেতা শেখ র‌বিউল হত্যা মামলায় তারা গ্রেফতার

ভোটার বিহীন নির্বাচন চুন ছাড়া পানের মত : রাশেদা সুলতানা

Reporter Name / ৯৫ Time View
Update : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি : ভোটার বিহিন নির্বাচন চুন ছাড়া পানের মত, তাই ভোটার উপস্থিতি নিশ্চিত করতে প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রথম ও দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংগ্রহণকারী প্রার্থীদের সাথে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

তিনি প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার নির্দেশ দেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রত্যেক প্রার্থীকে সমান চোখে দেখার নির্দেশনাও দেন তিনি।

ভোট প্রসঙ্গে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, এই প্রথম আমরা আপনাদের কাছে এসেছি। উদ্দেশ্য একটাই, কারণ একটাই, আমরা সবাই জানি দেশের জন্য নির্বাচন একটি অত্যন্ত গুরুত্বপুর্ন জিনিস। সাধারণ জনগন তাদের ভোটের মাধ্যমে নেতৃত্ব প্রদান করবেন। আর যাদের জনগণ নির্বাচিত করে আনবেন, তাদের ভোটের মাধ্যমে, ভোট দিয়ে এ স্থানগুলোতে আনবেন। তারাই জনগনের পক্ষে দেশের এ জায়গাগুলোতে কাজ করবেন। সেই কাজটিই কিন্তু গণতন্ত্রের মূল ভিত্তি এবং এটি নির্বাচনের মাধ্যমে হলে ভাল, না হলে গণতন্ত্র চর্চা থাকে না, এটার যে সৌন্দর্য্য সেটি নষ্ট হয়ে যায়।

তিনি আরও বলেন, আমরা আসার পরই জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছি, এটি দেশের জন্য খুবই জরুরী। সেই ধারাবাহিকতা যাতে চলমান থাকে সেটাই আমাদের চাওয়া। আমরা আসার পরে প্রায় ১২শ এর মত নির্বাচন করেছি। তার মধ্যে উল্লেখযোগ্য জাতীয় নির্বাচন। সকলে একবাক্যে রায় দিয়েছে জনগণের প্রত্যাশা পুরণের মাধ্যমে অবাধে তাদের পছন্দমত প্রার্থীকে ভোট দিয়েছেন এবং এতে আমরা কিন্তু সফল হয়েছি বলে বিশ্বাস করি।

রাশেদা সুলতানা বলেন জনগণের প্রত্যাশা পূরণের কাছাকাছি আমরা গিয়েছি। এটা আরও বেশি উচ্চতার যায়গায় যাক, এটুকুই আমাদের কমিশনের প্রত্যাশা। এটাই আপনাদের কাছে আমাদের চাওয়া। উপজেলা পরিষদ নির্বাচনও অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহনমূরক এবং জনগণের স্বত:স্ফুর্ত ভোট প্রদানের মাধ্যমে অনুষ্ঠিত করাই কমিশনের মূল লক্ষ্য।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সোলেমান আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, এনএসআই’র জয়েন্ট ডিরেক্টর হেমায়েত হোসেন, ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মো: তানজীর আহম্মদ, পদাতিক, ঠাকুরগাঁও জেলা আনসার ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মো: মিনহাজ আরেফিন, জেলা নির্বাচন অফিসার মো: মঞ্জুরুল হাসান প্রমুখ।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দি প্রার্থীগণ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/