• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

কমনওয়েলথের পর্যবেক্ষক দলকে সুষ্ঠু নির্বাচনের অঙ্গিকার- আ’লীগ

Reporter Name / ২৩৯ Time View
Update : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

ঢাকা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কমনওয়েলথের নির্বাচনী পর্যবেক্ষক দলকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক বৈঠকে এই অঙ্গিকার ব্যক্ত করেন নেতারা ।

বৈঠকে কমনওয়েলথের পর্যবেক্ষক দলকে আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাগত জানানো হয় এবং আওয়ামী লীগ প্রতিনিধিবৃন্দ অঙ্গীকার ব্যক্ত করে বলেন আগামী ৭ জানুয়ারির নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করা হবে।

বৈঠকে ১০ সদস্যের কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের নেতৃত্ব দেন টিম লিডার জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেট ব্রুস গোল্ডিং। দলের অন্য সদস্যরা হলেন -জেফ্রি সেলিম ওয়াহিদ, স্যামুয়েল আজু ফনকাম, অধ্যাপক আত্তাহিরু মুহাম্মদু জেগা, মার্ক হাওয়ার্ড স্টিফেনস, সব্যসাচী ব্যানার্জি, অধ্যাপক দিনেশা সমররত্নে, আলউইনা হেন্নাহ হেসুলু জোকু, টেরি ডেল ইনস লেইগ ও পৌলিন জোকি জোরোগে।

অপরদিকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক অ্যাম্বাসেডর জমির উদ্দিন, প্রধানমন্ত্রীর জলবায়ু বিষয়ক বিশেষ দূত সাবের হোসেন চৌধুরী, দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড.সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত প্রমুখ ।

এর আগে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকালে পর্যবেক্ষক দলের সদস্যরা পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে বৈঠক করেন।

পর্যবেক্ষক দলের সদস্যরা, ভোটের সার্বিক আইনশৃঙ্খলা প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পুলিশ প্রধানের কাছে জানতে চান । এ সময় ভোটের নিরাপত্তা নিয়ে সার্বিক চিত্র তুলে ধরেন আইজিপি।

পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে অনুষ্ঠিত এ বৈঠকে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আতিকুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেখতে প্রায় দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক থাকছেন। পাশাপাশি দেশি ২০ হাজার ৭৭৩ জন পর্যবেক্ষককেও অনুমোদন দিয়েছে ইসি।

এদের মধ্যে কেন্দ্রীয় ভাবে ৪০টি পর্যবেক্ষক সংস্থার ৫১৭ জন এবং স্থানীয়ভাবে ৮৪টি সংস্থার ২০ হাজার ২৫৬ জন ভোট পর্যবেক্ষণ করবেন। আগামী শনিবার (৬ জানুয়ারি) দেশি-বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচন নিয়ে ব্রিফ করবে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/