• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

মাতৃভাষা জাতিসত্তার অন্যতম প্রধান বিবেচ্য বিষয়-মুসলিম লীগ

Reporter Name / ১৭৬ Time View
Update : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

ডেস্ক রিপোর্ট: মাতৃভাষা প্রত্যেক দেশের জাতিসত্তার অন্যতম প্রধান বিবেচ্য বিষয় বিধায় সকল জাতির কাছেই তার মাতৃভাষা সম্মানের ও মর্যাদার প্রতীক। কার্যকরী উদ্যোগ গ্রহণের মাধ্যমে সর্বস্তরে বাংলা ভাষা চালু ও আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। নতুন প্রজন্মকে নিজের মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল থেকে বিভিন্ন আন্তর্জাতিক ভাষাকেও যথোপযুক্ত সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন পূর্বক অনুশীলন করতে হবে; নাহয় আমরা বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় বরাবরই পিছিয়ে থাকব।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি ) বাদ যোহর মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ মুসলিম লীগ আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন।

বাংলাদেশ মুসলিম লীগ স্থায়ী কমিটির অন্যতম সদস্য আনোয়ার হোসেন আবুড়ী সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, সহ-সভাপতি নজরুল ইসলাম, এ্যাড. আফতাব হোসেন মোল্লা, এ্যাড. হাবিবুর রহমান ও সৈয়দ আব্দুল হান্নান নূর, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান ও কাজী এ.এ কাফী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, প্রচার সম্পাদক শেখ এ সবুর প্রমুখ।

নেতৃবৃন্দ আরও বলেন বাংলা ভাষার গতি রুদ্ধ করতে স্যাটেলাইট ব্যবহার করেও ষড়যন্ত্র হচ্ছে। বিভিন্ন শিশুতোষ কার্টুন, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফি, এ্যানিমেলস সহ আরও কিছু চ্যানেল শিশু-কিশোরদের কাছে ব্যাপক জনপ্রিয়।

এ সকল চ্যানেলের বাংলা সংস্করণ থাকা সত্ত্বেও অনেক চ্যানেলেই হিন্দি ডাবিং সংস্করণ বাংলাদেশে প্রচার করার মাধ্যমে আমাদের শিশুদের মন থেকে মায়ের ভাষা কেড়ে নেয়ার কৌশলী অপচেষ্টা হচ্ছে। ভাষা শহীদদের সম্মানার্থে ও মায়ের ভাষার অস্তিত্বের প্রতি ষড়যন্ত্র রুখতে এ বিষয়ে ক্যাবল অপারেটরদের সংগঠন কোয়াবের দৃষ্টি আকর্ষণ করেন নেতৃবৃন্দ।

সভা শেষে ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী মহান শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/