• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

প্রতিমন্ত্রী হলেন আরও ৭ জন

টাঙ্গন টাইমস ডেস্ক / ১০০ Time View
Update : শুক্রবার, ১ মার্চ, ২০২৪

মন্ত্রিসভায় আরও ৭ জন প্রতিমন্ত্রী যুক্ত হয়েছেন। গতকাল সন্ধ্যায় তারা বঙ্গভবনে শপথ নিয়েছেন। সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে তাদের শপথ পড়ান প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিন। পরে মন্ত্রিপরিষদ নতুন প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রীসহ ৩৭ সদস্যের মন্ত্রিসভা যাত্রা শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী নিয়ে যাত্রা শুরু করে সরকার। দুই মাস না পেরুতেই সেই মন্ত্রিপরিষদে যুক্ত হলেন আরও ৭ সদস্য।

নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন: নওগাঁ-২ আসনের এমপি মো. শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা মন্ত্রণালয়), রাজশাহী-৫ আসনের এমপি মো. আব্দুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়), চট্টগ্রাম-১৪ আসনের মো. নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়), সংরক্ষিত মহিলা আসনের রোকেয়া সুলতানা (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়), শামসুন নাহার (শিক্ষা মন্ত্রণালয়), ওয়াসিকা আয়শা খান (অর্থ মন্ত্রণালয়) ও নাহিদ ইজাহার খান (সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়)।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিসভার অন্য সদস্য, সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি এ ৭ জনকে সরকারের প্রতিমন্ত্রী পদে নিয়োগ দান করেছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। এখন মন্ত্রিসভার সদস্য সংখ্যা হলো প্রধানমন্ত্রীসহ ৪৪ জন। এরমধ্যে প্রধানমন্ত্রী ছাড়া ২৫ জন পূর্ণ মন্ত্রী ও ১৮ জন প্রতিমন্ত্রী।

আরএম/টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/