• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

বিজয়ের উল্লাস’ শীর্ষক পাঁচটি মৌলিক দেশের গান এর প্রকাশনা অনুষ্ঠিত

Reporter Name / ৩৯০ Time View
Update : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩

ঢাকা প্রতিনিধি :জনপ্রিয় তরুণ কণ্ঠশিল্পীদের কণ্ঠে ‘বিজয়ের উল্লাস-২০২৩’ শীর্ষক পাঁচটি মৌলিক দেশের গানের প্রকাশনা অনুষ্ঠান আজ রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় ‘নূর ক্রিয়েশনস’ এ প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করে।

‘নূর ক্রিয়েশনস’ এর অধিপতি মুরাদ নূরের সুরে এবং প্রখ্যাত সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খানের সংগীত পরিচালনায় ‘বিজয়ের উল্লাস-২০২৩’ শীর্ষক পাঁচটি মৌলিক দেশের গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আতিক বাবু, সাব্বির জামান, মোহাম্মদ আলতাফ হোসেন, মোমিন বিশ্বাস, মাটি রহমান ও স্মরণ। গানগুলো রচনা করেছেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, শহীদুল্লাহ ফরায়জী, গোলাম মোর্শেদ, ডা. রুখসানা পারভীন ও রাসেল আশেকী।

প্রকাশনা অনুষ্ঠান উদ্বোধন করেন বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরেণ্য গীতিকবি গোলাম মোর্শেদ, নন্দিত গীতিকবি রাসেল আশেকী, গীতিকবি ও চিকিৎসক ডা. রুখসানা পারভীন সুরমা। শুভেচ্ছা বক্তৃতা করেন বিশিষ্ট সংগীত শিল্পী ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ আলতাফ হোসেন। স্বাগত বক্তৃতা করেন জননন্দিত নির্মাতা ও অনুষ্ঠানের আহবায়ক বদিউল আলম খোকন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সংগীত পরিচালক শেখ সাদী খান। সঞ্চালনা করেন সাদিয়া রশ্নি সূচনা।

প্রকাশনা উপলক্ষ্যে ‘নবরস’ সাংস্কৃতিক দলের পরিবেশনায় আয়োজিত নৃত্যানুষ্ঠানে কোরিওগ্রাফি করেন সৈয়দা শামছি সায়েকা। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন দলটির নৃত্য শিল্পীগণ।

উল্লেখ্য, ‘বিজয়ের উল্লাস’ শীর্ষক পাঁচটি মৌলিক দেশের গানের অ্যালবামে চারটি সলো ও একটি কোরাস গান স্থান পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/