• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে স্বাগত জান‌তে খুলনা নগরী এখন প্রস্তুত।২২টি উন্নয়ন প্রকল্পের  উদ্বোধন এবং অপর দুটি উন্নয়ন প্রকল্পের  ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধান মন্ত্রী

Reporter Name / ২১৮ Time View
Update : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

 

খুলনা ব্যুরো ঃ
রাত পোহা‌লে খুলনায় আস‌ছেন বঙ্গবন্ধুর কন‌্য প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। প্রধানমন্ত্রীকে স্বাগত জান‌তে খুলনা নগরী এখন মিছি‌লের নগরী‌তে প‌রিনত হ‌য়ে‌ছে। অন‌্যদি‌কে প্রধানমন্ত্রীর সভাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছেন কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতারা। সোমবার প্রধানমন্ত্রী খু‌লনার সা‌র্কিট হাউজ মা‌ঠে দ‌লের নেতা কর্মী‌দের উ‌দ্যো‌শে জনসভায় বক্তৃতা কর‌বেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর জন‌্য নি‌র্মিত মঞ্চ‌টি পদ্মা সেতু ও নৌকার আদ‌লে তৈরী করা হ‌য়ে‌ছে। আজ সভাস্থ‌লে প‌রিদর্শন ক‌রেন বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলালাউ‌দ্দিন , আওয়ামীলী‌গের যুগ্ন সাধারন সম্পাদক আ ফ ম বাহউ‌দ্দিন না‌সিম, সাংগঠ‌নিক সম্পাদক বি,এম মোজা‌ম্মেল হক, এস,এম কামালা হো‌সেন, খুলনা ২ আস‌নের সংসদ সদস‌্য সেখ সালাহউ‌দ্দিন জু‌য়েল, খুলনা সি‌টি মেয়র তালুকদার আঃ খা‌লেক। এ সময় কেন্দ্রীয় নেতারা সাংবা‌দিক‌দের সা‌থে মত‌বি‌নিময় ক‌রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনার জনসভায় ২২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। খুলনা জেলা প্রশাসক খন্দকার ,ইয়াসির আরেফিন জানান , ২৪টি প্রকল্পের কাগজপত্র ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। খুলনা সার্কিট হাউস মাঠে আয়োজিত মহাসমাবেশ থেকে ৩৯২.১৩ কোটি টাকা ব্যয়সংবলিত ২২টি উন্নয়ন প্রকল্পের  উদ্বোধন এবং অপর দুটি উন্নয়ন প্রকল্পের  ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।’
২২টি প্রকল্পের মধ্যে আটটি প্রকল্প বাস্তবায়িত করেছে গণপূর্ত বিভাগ। সেগুলো হচ্ছে :  জেনোসাইড অ্যান্ড টর্চার আর্কাইভ ও জাদুঘর ভবন, সিভিল সার্জন কার্যালয় ও আবাসিক ভবন,খুলনা বিএসটিআই আঞ্চলিক কার্যালয়,
পাইকগাছা উপজেলার কারিগরি প্রশিক্ষণ সেন্টার, খুলনা অ্যাপরেন্টিস ট্রেনিং অফিস, নারী হোস্টেল ভবন, পাইকগাছা উপজেলা সাবরেজিস্ট্রি অফিস ভবন সংস্কার ও আধুনিকায়ন এবং দৌলতপুরে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ছাত্র হোস্টেল নির্মাণ।
আর বাকি ১০টি প্রকল্প বাস্তবায়িত করেছে শিক্ষা প্রকৌশল বিভাগ ( ইইডি)। সেগুলো হচ্ছে : ডুমুরিয়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, বয়রা মাধ্যমিক স্কুল, খুলনা কলেজিয়েট স্কুল, , আরআরএফ মাধ্যমিক স্কুল এবং আড়ং ঘাটা মাধ্যমিক স্কুল।
এ ছাড়াও প্রধানমন্ত্রী যে দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, তা হচ্ছে : সরকারি এলবিকে ডিগ্রি ওমেন্স কলেজ, সরকারি বঙ্গবন্ধু কলেজ, চালনা বাজার সরকারি গার্লস হাই স্কুল, তালিমুল মিল্লাত রহমতিয়া  ফাজিল মাদরাসা, নজরুল নগর মাধ্যমিক স্কুল স্যানিটারি ল্যান্ডফিল ও দীঘলিয়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নির্মাণ।
খুলনা সিটি করর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনার উন্নযনের জন্য অনেক বরাদ্দ দিয়েছেন। তবে এবার তার কাছে খুলনা বাসীর পানি নিস্কাশনের স্থায়ী সমাধানের জন্য ভৈরব ও রূপসা নদীর ড্রেজিং করার দাবী জানাবেন।
প্রধান মন্ত্রী কে স্বাগত জানাতে প্রস্তুত দক্ষিণাঞ্চের সাধারণ মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/