• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
অপসারণ হয়নি ঝড়ে পড়া বটগাছ, খোলা আকাশের নীচে দুই পরিবার বিষাক্ত প্রাণী থেকে বাঁচতে যে দোয়া পড়বেন আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে— আ.লীগের প্লাটিনাম জুবিলিতে এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির তোষণ না করলে দেশ আরও এগিয়ে যেতো : পররাষ্ট্রমন্ত্রী জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হলেন ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন ঠাকুরগাঁওয়ে জনপ্রতিনিধি ও নাগরিকদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত মদিনায় কমিউনিটি সভা: সৌদি প্রবাসীদেরকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন, দিকনির্দেশনা ঠাকুরগাঁওয়ে দণ্ডপ্রাপ্ত আসামী জাহাঙ্গীর আলম হাজতে কেন শহিদুলের বিরুদ্ধে দুদকে মামলা ? ঠাকুরগাঁওয়ে পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত

আমেরিকান ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনে হুতিরাৎ : যুক্তরাষ্ট্র

Reporter Name / ১৬৭ Time View
Update : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

টাঙ্গন ডেস্ক : ইয়েমেনের হুতি বিদ্রোহীরা একটি আমেরিকান এমকিউ-৯ রিপার ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। ইরান-সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটির আগের দাবি নিশ্চিত করে বুধবার মার্কিন প্রতিরক্ষা বাহিনীর এক সিনিয়র কর্মকর্তা একথা জানান।

হুতিরা বলেছে, ইসরায়েলের প্রতি মার্কিন সমর্থনের অংশ হিসেবে হামাসের বিরুদ্ধে যুদ্ধে এমকিউ-৯ ড্রোনটি গুপ্তচরবৃত্তির কাজে ব্যবহৃত হচ্ছিল। হুথিরা ইতোপূর্বেও একটি আমেরিকান ড্রোন ভূপাতিত করেছে। খবর এএফপি’র।

২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখলকারি এবং দেশের বিশাল অংশের নিয়ন্ত্রণকারী হুতি বিদ্রোহীরা দিনের শুরুতে গুলি চালানোর দাবি করে।

হুতির এক মুখপাত্র বলেন, ‘ইয়েমেনের উপকূলে হুতি বাহিনী দূরবর্তী একটি মার্কিন সামরিক এমকিউ-৯ বিমান গুলি করে ভূপাতিত করেছে। গোষ্ঠিটি এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের পক্ষে আমেরিকান সামরিক সহায়তার অংশ হিসেবে ইয়েমেনের আঞ্চলিক জলসীমায় নজরদারি ও গুপ্তচরবৃত্তির কার্যক্রম পরিচালনা করার সময় আমাদের বিমান প্রতিরক্ষা একটি আমেরিকান এমকিউ-৯ ভূপাতিত করতে সক্ষম হয়।

৭ অক্টোবর ফিলিস্তিন যোদ্ধারা গাজা থেকে আকস্মিকভাবে এক আন্তসীমান্ত হামলা চালায়।

ইসরায়েলি কর্মকর্তারা জানান, ওই হামলায় ১,৪০০ জনেরও বেশি লোক নিহত হয়। পরে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সামরিক সমর্থন দেয় এবং এই অঞ্চলে আমেরিকান বাহিনীকে শক্তিশালী করে। ইসরালের সামরিক বাহিনী গাজায় নিরলস বিমান, স্থল ও নৌ হামলা চালিয়ে প্রতিক্রিয়া জানায়। ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের এসব হামলায় ১০,৫০০ জনেরও বেশি লোক মারা যাওয়ায় অঞ্চলটিতে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে।

হুতিরা সাম্প্রতিক সপ্তাহগুলিতে ইসরায়েলি লক্ষ্যবস্তুতে একাধিক হামলা চালিয়েছে। মার্কিন নৌবাহিনী গত মাসে হুতিদের ছোঁড়া বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/