• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

হালখাতার দাওয়াত খেয়ে ১ শিশুর মৃত্যু, গুরুতর অসুস্থ্য শতাধিক

Reporter Name / ১৫০ Time View
Update : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রুহিয়া (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় হালখাতা খেয়ে রিয়ান নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এতে গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন প্রায় শতাধিক ।

নিহত শিশু রিয়ান আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সাদেকুলের ছেলে এবং অসুস্থ্য ব্যক্তিরা সংশ্লিষ্ট এলাকা সহ আশেপাশের বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা গেছে, রুহিয়া থানাধীন রুহিয়া ইউনিয়নের উত্তরা বাজারের মেসার্স হেনা ট্রেডার্সের সত্ত্বাধিকারী বিশিষ্ট্য কীটনাশক ব্যবসায়ী মো: হুমায়ুন কবিরের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গত ১১ ডিসেম্বর সোমবার হালখাতার দাওয়াত খাওয়ার পরে এ ঘটনা ঘটে। অসুস্থ্য ব্যক্তিরা বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ আশপাশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সরোজমিনে উত্তরা বাজার এলাকার শরিফ সরকার, আব্দুর রাজ্জাক, ফইজুল ইসলাম সহ একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, হুমায়ুন কবির বাড়িতে রান্না করে প্যাকেট করে দোকানে এনে আমন্ত্রিত অতিথিদের পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথিরা যার যার মত করে প্যাকেট নিয়ে বাড়িতে যান। পরবর্তীতে আমরা শুনতে পারি যে, উক্ত খাবার খেয়ে একটি শিশুর মৃত্যু সহ শতাধিক লোক গুরুতর অসুস্থ্য হয়েছে।

এ বিষয়ে হুমায়ুন কবিরের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ভাই ওই খাবার খেয়ে আমি সহ আমার পরিবারের অনেকেই অসুস্থ্য হয়েছে। বর্তমানে আমার হাই পাওয়ারের স্যালাইন চলছে। আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবির বলেন, এখানে ৩৭ জন লোক হালখাতার দাওয়াত খেয়ে গুরুতর অসুস্থ্য হয়ে ভর্তি হয়েছেন। ইতি মধ্যে ৪ জনকে রেফার্ড করা হয়েছে। মনে হচ্ছে খাদ্যের বিষক্রিয়ায় এমনটি ঘটেছে।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ গুলফামুল মন্ডল বলেন, আমি ঘটনা স্থল পরিদর্শনে করেছি পরে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/