• শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে ৪৫ লাখ টাকার হিরোইন উদ্ধার চুরির অপবাদে দায়ন ঋষির মৃত্যুর ঘটনায়, গ্রেফতার-১ চুরির অভিযোগে নৃ-গোষ্ঠীর দুই শিশুকে পাশবিক নির্যাতন, মায়ের মৃত্যু আগামী ৩ জুন ঠাকুরগাঁওয়ে দূর্নীতি রোধে গণশুনানি এমপি আজিমের হত্যাকান্ড মর্মান্তিক, দু:খজনক ও অনভিপ্রেত:পররাষ্ট্রমন্ত্রী চুরির অপবাদে মা ও ছেলেকে নির্যাতন, ৭ ঘন্টা পর মায়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার পার্বতীপুর উপজেলা নির্বাচনের হালচাল জনতা ইমেজহীন ;একমুখী নির্বাচনের সম্ভাবনা রূপান্তরের আয়োজনে ঠাকুরগাঁওয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে দুই উপজেলায় বিজয়ী হলেন যারা

গরমে চরম ভোগান্তিতে শ্রমজীবী মানুষ

টাঙ্গন টাইমস ডেস্ক / ৪৬ Time View
Update : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
ছবি- ইন্টারনেট

চলমান তীব্র তাপপ্রবাহ ও প্রচণ্ড গরমে চরম ভোগান্তিতে পড়েছেন সারাদেশের শ্রমজীবী মানুষ। তারপরও জীবিকার তাগিদে তাদের প্রতিদিনই কাঠফাটা রোদে রাস্তায় নামতে হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের ওপর দিয়ে বয়ে চলা মাঝারি থেকে অতি তীব্র তাপপ্রবাহ থাকবে আরও কয়েকদিন।

সোমবার দেশের ১৫ অঞ্চলের তাপমাত্রা ছিলো ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে। বেলা তিনটায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড হয় ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ। এছাড়াও যশোর ও রাজশাহীতে তাপমাত্রা ছিলো ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসের বেশি।

ঊর্ধ্বমুখী তাপমাত্রায় বেশিক্ষণ বাইরে কাজ করা যাচ্ছে না। সুযোগ পেলেই ছায়া খুঁজে নিচ্ছেন শ্রমজীবী মানুষেরা। অনেক প্রাণ জুড়াচ্ছেন নদীর কাছাকাছি গিয়ে।

সোমবার যশোরে প্রাথমিক বিদ্যালয় খোলা থাকলেও উপস্থিতি ছিলো খুবই কম। দাপ্তরিক ছাড়া জেলার বেশিরভাগ মানুষ প্রাত্যহিক কাজ সারছেন বিকেলে।

ময়মনসিংহেও গরমে দুর্ভোগে পড়েছেন শ্রমজীবী মানুষ। গরম থেকে স্বস্তি পেতে অনেকে ভিড় করছেন শরবত ও জুসের দোকানে।

বরিশালের গ্রামগুলোতে গরমের পাশাপাশি ঘনঘন লোডশেডিং বাড়িয়েছে দুর্ভোগ। এছাড়া দিনের বেলা রাস্তায় লোক কমে যাওয়ায় কমে গেছে রিকশাচালকদের আয়।

নোয়াখালীতে বিশেষ কাজ ছাড়া বিকেল পর্যন্ত কেউ বাইরে বের হচ্ছে না। যারা বের হচ্ছেন গরমে স্বস্তি পেতে ছুটছেন শরবতের দোকানগুলোতে।

জামালপুরে গরমের পাশাপাশি লোডশেডিংয়ে বাড়িয়েছে ভোগান্তি। সড়কে বের হয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

মেহেরপুরে তীব্র তাপ প্রবাহ চলতে থাকায় বোরো ধান ক্ষেত শুকিয়ে যাচ্ছে। অতিরিক্ত সেচ দিয়েও ক্ষেতে পানি ধরে রাখতে পারছেন না কৃষকরা। এতে পাটসহ অন্যান্য ফসল আবাদ নিয়েও শঙ্কায় কৃষক।

সোমবার আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিস বলছে, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী উপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের উপরি দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকবে।

আরএম/ টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/