• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

ভূল্লীতে এতিম শিশুদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল

Reporter Name / ৭১ Time View
Update : সোমবার, ২৫ মার্চ, ২০২৪

মামুনুর রশিদ (মামুন), ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের ভূল্লীতে প্রায় দেড় শতাধিক এতিম -অসহায় শিশুদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ই মার্চ) ভূল্লী থানার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন এডিবিবিএস যুব সংঘের আয়োজনে ভূল্লী ডিগ্রি কলেজ এর হল রুমে প্রায় দেড় শতাধিক এতিম ও অসহায় শিশুদের নিয়ে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী রওশনুল হক তুষার, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি), দুলাল উদ্দিন, ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভূট্টো চৌধুরী, জেলা যুবলীগের উপদপ্তর সম্পাদক এসএম সাওন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এটি খুব ভালো একটি উদ্যোগ। ছোট্ট অসহায় শিশুদের নিয়ে ইফতার করা এক ভিন্ন অভিজ্ঞতা। সারা দিন অনাহার যাপন শেষে যখন ইফতার সামনে আসে, তখন এমনিতেই মন ভালো হয়ে যায়। আর আজ এডিবিবিএস এর কল্যাণে এই এতিম শিশুদের হাসিমুখ দেখে মন ভরে গেল। এডিবিবিএস এ উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

বক্তারা আরও বলেন, এতিমদের নিয়ে এই ধরণের ইফতার আয়োজন করে সত্যিই দৃষ্টান্ত তৈরী করলো। এডিবিবিএস যেভাবে মানুষের কল্যাণে এগিয়ে যাচ্ছে তাদের প্রতিটি কাজ সত্যিই প্রশংসার দাবিদার।

এডিবিবিএস যুব সংঘের সভাপতি আব্দুর রশিদ বলেন, শুরু থেকে ভিন্ন কিছু করার পরিকল্পনা ছিল সেই প্রেক্ষিতে এতিম শিশুদের নিয়ে আমাদের এবারের ইফতার আয়োজন। আমরা সবসময় চেষ্টা করতেছি অসহায় দুস্থ মানুষদের পাশে দাঁড়ানো। সে জন্য সমাজের বিত্তবানদের সহযোগীতা প্রয়োজন।

তিনি আরও বলেন, সিয়াম সাধনার মাধ্যমে রমজানে আমরা ক্ষুধার্ত ও অসহায় মানুষের কষ্ট বুঝতে চেষ্টা করি। প্রত্যেকের উচিত রমজানে সিয়াম সাধনার পাশাপাশি দুস্থ ও এতিম শিশু, অসহায়, দরিদ্র ও ক্ষুধার্তদেরকে সহায়তার মাধ্যমে তাদের দুঃখ-কষ্ট লাঘবের চেষ্টা করা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভূল্লী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, ট্রাক ট্যাংলরী শ্রমিক সংগঠনের ভূল্লী শাখার সভাপতি তোহিদুল চৌধুরী, সমাজ সেবক লাবু চৌধুরী, ভূল্লী থানা প্রেসক্লাব এর সভাপতি মামুনুর রশিদ (মামুন), এডিবিবিএস যুব সংঘের সাধারণ সম্পাদক আবু সাঈদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংগঠনের সদস্যবৃন্দ।

এদিকে পবিত্র রমজানের ইফতার পেয়ে উচ্ছ্বসিত এতিম ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা। সবাই আনন্দ-উৎসবের সঙ্গে ইফতার করেন। এতিম ও অসহায় শিশুরা তৃপ্তি নিয়ে ইফতার করতে পেরে খুবই খুশি হন। ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ভূল্লী থানার পাঁচটি ইউনিয়ন নিয়ে এডিবিবিএস যুব সংঘ নামে সংগঠনের যাত্রা শুরু হয়। সংগঠনটি শুরু থেকে অসহায়দের মাঝে কম্বল বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যকলাপ করে ইতিমধ্যে প্রশংসায় ভাসছেন। তাদের এই কর্মকান্ড আগামী দিনে অব্যাহত থাকবে বলে সকলে আশা ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/