• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

Reporter Name / ১১১ Time View
Update : বুধবার, ২০ মার্চ, ২০২৪

জেলা প্রতিনিধি

কক্সবাজার : বাংলাদেশে সফররত ইউএনডিপির শুভেচ্ছা দূত ও সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করেছেন।

বুধবার (২০ মার্চ) বেলা ১২ টা ৪৫ মিনিটে তিনি হেলিকপ্টার যোগে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান।

এ সময় রাজকুমারী ভিক্টোরিয়াকে  স্বাগত জানান শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম প্রমুখ ।

রাজকুমারী এর আগে সকালে হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সেখান থেকে তিনি কক্সবাজারে আসেন।

রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেই প্রথমে তিনি যান, ক্যাম্প-৪ এক্সটেনশনে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম ও ইউএনএইচসিআরের নিবন্ধন ও খাবার বিতরনের ই ভাউচার আউটলেটে। সেখানকার কার্যক্রম পরিদর্শন শেষে ক্যাম্প ৪-এ ইউএন ওমেন এবং ইউএনএফপিএ পরিচালিত মাল্টি পারপাস ওমেন্স সেন্টার পরিদর্শন করেন তিনি। সেখানে রোহিঙ্গা নারীদের সাথে কথা বলেন।

এরপর ক্যাম্প ৫ এ ইউএনএইচসিআর পরিচালিত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। রাজকুমারি ক্যাম্পে একটি বেকারী শপ ও পাটজাত পণ্যের প্রক্রিয়াজাতকরণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সেখানে কর্মরত নারীদের সাথে মতবিনিময় করেন। সেই সাথে রোহিঙ্গা কালচারাল মেমোরি সেন্টার পরিদর্শন করেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া বিকালে কক্সবাজার সদরে জলবায়ু উদ্বাস্তুদের জন্যে নির্মিত বিশ্বের বৃহত্তম খুরুশকূল আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন। সেখান থেকে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/