• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের শুভ বড়দিন উদযাপন

Reporter Name / ১৭৫ Time View
Update : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁও : উৎসব মুখর পরিবেশ ও ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে খ্রিষ্ট ধর্মাবলম্বীরা উদযাপন করেছেন তাদের সবচেয়ে বড় উৎসব শুভ বড়দিন।

এ উপলক্ষে বালিয়াডাঙ্গী উপজেলার দোগাছি টলিপাড়ার ক্যাথলিক চার্চসহ জেলার অন্যান্য গির্জাগুলোতে রঙিন আলো প্রজ্জলন ও ক্রিসমাস ট্রি সাজানো হয়। যিশু গোয়ালঘরে জন্মেছিলেন বলে তাঁর অনুসারীরা ঘরে ঘরে তৈরি করেন প্রতীকী গোশালা।

এসব গির্জায় রবিবার মধ্যরাত থেকে শুরু হয় বড়দিনের বিশেষ প্রার্থনা। নেচে-গেয়ে যিশুখ্রিষ্টের জন্মতিথিকে স্বাগত জানান তাঁর অনুসারিরা। সকালে চার্চ চত্বরে কেক কাটেন বালিয়াডাঙ্গী-রাণীংশংকৈল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম ও চার্চের প্রধান পৃষ্টপোষক ফাদার বিদ্যাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও অতিথিবৃন্দ।

পরে বিশেষ ধর্মীয় সংগীত পরিবেশন ও অতিথিদের সুস্বাদু খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়েছে।

এছাড়া দিনটি পালন উপলক্ষে খ্রিষ্টান পরিবারগুলোতে তৈরি করা হয় কেকসহ নানান সুস্বাদু খাবার। পারিবারিক, সামাজিক ও ধর্মীয় মেলবন্ধনের এদিনে অনেকে বেড়াতে যান আত্মীয়স্বজনের বাড়িতে।

দিনটি উপলক্ষ্যে ক্যাথলিক মিশন ঠাকুরগাঁওয়ের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়। এতে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়াম্যান অরুনাংশু দত্ত টিটোসহ অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/