• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

ইউপি চেয়ারম্যানের উদ্যোগে নেকমরদ বাজার এখন সিসি ক্যামেরার আওতায়

Reporter Name / ৯৯ Time View
Update : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

সুজন আলী, রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের নেকমরদ বাজারটি জেলার মধ্যে অন্যতম প্রাচীন ও বৃহত্তম বাজার, যেখানে প্রতি সপ্তাহের রবিবার হাটবার গুলোতে স্থানীয় ও বাইরের ব্যবসায়ীদের আনাগোনায় মুখরিত থাকে বাজার ।

বিপুল জনসমাগমের কারণে হাটে মাঝে মধ্যেই চুরি ছিনতাইয়ের মতো ঘটনা ঘটলেও প্রমাণের অভাবে অনেক সময়ই অপরাধীরা পার পেয়ে যায়, এতে উদ্বিগ্ন হাটের ব্যাবসায়ীরা। তবে নেকমরদ হাটের ব্যবসায়ীরা এখন অনেকটাই স্বস্তিতে কারণ বাজারের গুরুত্বপূর্ণ এলাকা জুড়ে লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেনের নিজ উদ্যোগে এবং অর্থায়নে ইউনিয়নের ১২ টি গুরুত্বপূর্ন স্থানে সিসি ক্যামেরা গুলো লাগানো হয়।

ইউনিয়নের অভ্যন্তর নেকরদবাজারের নিরাপত্তা জন্য সকলের গতিবিধি নজরদারীতে রাখতে, অপ্রীতিকর ঘটনা এড়াতে, অপরাধীদের সনাক্ত করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান আবুল হোসেন জানান,আমার ইউনিয়নের আওতায় থাকা নেকমরদ বাজারটি উপজেলা শহর থেকে একটু দূরে হওয়ায় এই এলাকায় বিভিন্ন অপরাধ সংগঠিত করে অপরাধীরা নির্বিঘ্নে পালিয়ে যায়।

এসব অপ্রীতিকর ঘটনা বাজারসহ সড়কে গুরুত্বপূর্ণ স্থানে ১২টি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

চেয়ারম্যান আরো জানান, এছাড়াও বেশ কিছু জনবহুল স্থানে সিসি ক্যামেরা লাগানোর প্রস্তুতি রয়েছে। পরিকল্পনা অনুযায়ী সকল স্থানে শিঘ্রই সিসি ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন হবে। আমার মেয়াদকালে এই ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তরিত করতে চাই। সকলের সহযোগিতা পেলে আমি আমার কাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব। ইউনিয়ন পরিষদের হাট-বাজার উন্নয়ন তহবিল থেকে প্রায় দুই লাখ টাকা ব্যয়ে এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রকিবুল হাসান জানান, ইউপি চেয়ারম্যানের এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। সিসি ক্যামেরা স্থাপনে বাজারে অপরাধমূলক কাজ কমে আসবে বলে আশা রাখি। এ ছাড়া কোনো অপরাধমূলক কাজ সংঘটিত হলেও অপরাধীদের শনাক্ত করতে সুবিধা হবে। এতে জনগণের পাশাপাশি প্রশাসনও উপকৃত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/