• শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সংকোচ না করে আমাকে ডাকবেন, পরামর্শ দিবেন-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে ৪৫ লাখ টাকার হিরোইন উদ্ধার চুরির অপবাদে দায়ন ঋষির মৃত্যুর ঘটনায়, গ্রেফতার-১ চুরির অভিযোগে নৃ-গোষ্ঠীর দুই শিশুকে পাশবিক নির্যাতন, মায়ের মৃত্যু আগামী ৩ জুন ঠাকুরগাঁওয়ে দূর্নীতি রোধে গণশুনানি এমপি আজিমের হত্যাকান্ড মর্মান্তিক, দু:খজনক ও অনভিপ্রেত:পররাষ্ট্রমন্ত্রী চুরির অপবাদে মা ও ছেলেকে নির্যাতন, ৭ ঘন্টা পর মায়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার পার্বতীপুর উপজেলা নির্বাচনের হালচাল জনতা ইমেজহীন ;একমুখী নির্বাচনের সম্ভাবনা রূপান্তরের আয়োজনে ঠাকুরগাঁওয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে দুই উপজেলায় বিজয়ী হলেন যারা

ভোট দেখতে আ’লীগকে ভারতের আমন্ত্রণ

টাঙ্গন টাইমস ডেস্ক / ৫৬ Time View
Update : বুধবার, ১ মে, ২০২৪

ভারতের লোকসভা নির্বাচন দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি। বাংলাদেশ থেকে একমাত্র রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগকেই আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের বিভিন্ন প্রদেশে সাতটি ধাপে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ১৯ এপ্রিল শুরু হয়েছে প্রথম ধাপের ভোট, শেষ ধাপ হবে পহেলা জুন। এরপর চার জুন ঘোষিত হবে ভোটের ফল।

ক্ষমতাসীন বিজেপি এই নির্বাচনে সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখানোর জন্য বিদেশি কিছু রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে। তারই অংশ হিসেবে আওয়ামী লীগকে তারা আমন্ত্রণ জানানো হয়েছে।

নরেন্দ্র মোদির নেতৃত্বে ২০১৪ সাল থেকে টানা দুই দফায় রাষ্ট্র ক্ষমতায় রয়েছে বিজেপি। বাংলাদেশে টানা চতুর্থবারের মতো নিরঙ্কুশ গরিষ্ঠতা পেয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করেছে।

দলের এক নেতা বলছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন পুরো পৃথিবীকে অবাক করেছে। আর ভারতের ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুধু মাত্র আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানোর বিষয়টি তাৎপর্যপূর্ণ।

জনসংখ্যার দিক দিয়ে পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারত যে আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রতি আস্থাশীল এবং আওয়ামী লীগকে দক্ষিণ এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক দল হিসেবে প্রকৃত বন্ধু মনে করে, এই আমন্ত্রণ সেই ইঙ্গিতই বহন করে বলে মনে করেন তিনি।

বিজেপির নির্বাচনী প্রস্তুতি ও প্রচারণা পর্যবেক্ষণের জন্য আওয়ামী লীগকে পাঠানো আমন্ত্রণপত্রে দলের পক্ষ থেকে একজন প্রতিনিধি পাঠানোর অনুরোধ করা হয়েছে। আর আমন্ত্রণ রেখে আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে দলের তথ্য ও গবেষণা সম্পাদক এবং সংসদ সদস্য ড. সেলিম মাহমুদকে ভারত সফরের জন্য মনোনীত করা হয়েছে সূত্রটি নিশ্চিত করেছে।

এই সফর হবে পাঁচ দিনের। পহেলা  মে থেকে পাঁচ মে পর্যন্ত। সফরে আওয়ামী লীগ প্রতিনিধির সাথে বিজেপির জ্যেষ্ঠ নেতাদের বৈঠক হবে। আর দিল্লির বাইরে বিজেপির নির্বাচনী প্রচারণা সরেজমিনে দেখানোর জন্য বিজেপি আওয়ামী লীগ প্রতিনিধিকে ছত্তিশগড়ে নিয়ে যাবেন।

আরএম/ টাঙ্গন টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
https://slotbet.online/